Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৬-২০১৬

সাড়ে ১১ কোটি মানুষ আমাদের সমর্থন করেছে

সাড়ে ১১ কোটি মানুষ আমাদের সমর্থন করেছে

ঢাকা, ০৬ জুন- বায়োমেট্রিক পদ্ধতি সিম পুনঃনিবন্ধন যতোই বিরোধিতা থাক মানুষের এই উদ্যোগের প্রতি আস্থা রেখেছে। সাড়ে ১১ কোটি মানুষ একে সমর্থন করে তাদের সিম পুনঃনিবন্ধন করেছে। সত্যের জয় হয়েছে।

সিম পুনঃনিবন্ধনের সফলতা নিয়ে এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সোমবার দুপুরে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ পরিষদ আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয় বাস্তবতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে আমরা দেখেছিলাম একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ৬০ হাজার সিমের নিবন্ধনের ঘটনা ঘটেছিল। কিন্তু আমরা মনে করেছি এ প্রক্রিয়ায় একটি শৃঙ্খলা আনা জরুরি। তাই আমরা বায়োমেট্রিকে সিম নিবন্ধনের উদ্যোগ গ্রহণ করলাম। আমার বিশ্বাস বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশনের কারণে অপরাধ কমে যাবে।

তিনি আরও বলেন, ১১ কোটি ৬০ লক্ষ সিম ও রিম রেজিস্ট্রেশন সহজ কথা নয়! আমরা দিনরাত পরিশ্রম করেছি। সকল সমালোচনাকে কাঁধে নিয়েই আমরা এগিয়ে গেছি, শুধুমাত্র এ কথাটি চিন্তা করে- সত্যের জয় হবেই। কারণ যখন মানুষ সৎ উদ্দেশ্য নিয়ে কাজ করে তখন সে বিজয়ী হয়। তাই ১১ কোটি ৬০ লক্ষ মানুষের সমর্থন এটাই প্রমাণ করে, সত্য আবারও বিজয়ী হয়েছে। সৎ উদ্যোগের সাথে সবসময় জনগণ থাকে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বায়োমেট্রিকে সিম রেজিস্ট্রেশনের নিয়ম সবার জন্য সমান। যারা বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করে সিম ও রিমের মালিকানা স্বীকার করেননি ইতিমধ্যে তাদের সিম ডিঅ্যাকটিভ করা হয়েছে। 

ইন্টারনেটে নিরাপত্তা নিয়ে বলতে গিয়ে সাইবার সিকিউরিটির জন্য সেন্ট্রাল সিকিউরিটি ইউনিট প্রয়োজন উল্লেখ করে তারানা হালিম বলেন, আমরা আইএসপির কাছ থেকে গ্রাহক পর্যায়ের তথ্য সংগ্রহ করছি। প্রতি সপ্তাহে সেই তথ্য আপডেট করছি। মাইক্রোসফটের সঙ্গে আমাদের কথা হয়েছে এবং গুগলের সাথে আমাদের কথা হয়েছে কোন সাইবার অ্যাটাকের আশঙ্কা থাকলে তারা আমাদের জানবেন বলে আশ্বস্ত করেছে।

এর আগে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। প্রচার ও প্রকাশনা উপ পরিষদ চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনার সঞ্চালনা করেন দলটির উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল। সেমিনারে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিস সভাপতি শামীম আহসান প্রমুখ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে