Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৬-২০১৬

খালেদা জিয়াকে ‘এনালগ’ বললেন তারানা হালিম

খালেদা জিয়াকে ‘এনালগ’ বললেন তারানা হালিম

ঢাকা, ০৬ জুন- নিয়ম সকলের জন্যই সমভাবে প্রযোজ্য। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকেও বায়োমেট্রিক করেই সিম কিনতে হবে। যেহেতু তাঁর ব্যবহৃত সিমটি বায়োমেট্রিক না করায় বন্ধ হয়ে গেছে। যদিও ওনার দলের কয়েকজন নেতা বলছেন তাঁদের নেত্রী (খালেদা জিয়া) পারসোনালী (ব্যক্তিগত ভাবে) মোবাইল ব্যবহার করেন না।

তিনি টেলিফোন ব্যবহার করেন। সেই হিসেবে বেগম জিয়া এখনো ‘এনালগ’ই রয়ে গেছেন বলে মন্তব্য করেছেন, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে আওয়ামী লীগের প্রচার প্রকাশনা উপপরিষদের এক সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, “প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, সকল মন্ত্রী প্রতিমন্ত্রীসহ দেশের ১১ কোটি ৬০ লাখ জনগণ তাঁদের মোবাইল সিম বায়োমেট্রিক রি-ভেরিফিকেশন করেছেন। কাজেই দেশের নাগরিক হিসেবে তারও (খালেদা) করে নেওয়া উচিৎ ছিল। যদিও তিনি বলেছেন, তিনি ল্যান্ড ফোনেই কথা বলেন। ‘এটি খুবই এনালগ কথা” ।

নিয়ম সকলের ক্ষেত্রেই প্রযোজ্য এবং সমভাবে প্রযোজ্য উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, “যারা বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে সিমের মালিকানা স্বীকার করেননি, তাঁদের সিমগুলো ডিএকটিভ (অচল) হয়েছে। ইতোমধ্যেই অপারেটররা বিনে পয়সায় চার দিনের মধ্যে বন্ধ সিম নিবন্ধনের সুযোগ দিয়েছে। কিন্তু এর পর যেই চাইবেন সেটি যদি ‘খালেদা জিয়াও চান’ তাঁর সিমটি নিবন্ধন করবেন তাকে নিয়মের মধ্যেই আসতে হবে। যদিও তিনি বলেছেন, তাঁর কোন সিম ছিল না। সেজন্যে তিনি সিম রি-ভেরিফিকেশন করেননি। সে জন্যে তাকে নতুন সিম কিনতে হবে। ট্যাক্স ভ্যাট সব দিয়ে এবং বায়োমেট্রিক করেই কিনতে হবে। কারণ এটিই রাষ্ট্রের নিয়ম”।
“১১ কোটি ৬০ লক্ষ জনগণ যে নিয়মটির প্রতি শ্রদ্ধাশীল হয়ে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে নিয়মটি পালন করেছেন। কিন্তু একটি রাজনৈতিক দলের চেয়ারপার্সন সেটি পালন করবে না, সেটি জনগণের জন্য দুঃখজনক বলেও মন্তব্য করেন তারানা হালিম। 

এসময় সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ দলটির প্রচার প্রকাশনা পরিষদের নেতৃবৃন্দরা।

আর/১৭:১৪/০৬ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে