Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৬-২০১৬

‘পৃথিবীর সব দেশেই এ ধরনের হত্যাকাণ্ড ঘটে’

‘পৃথিবীর সব দেশেই এ ধরনের হত্যাকাণ্ড ঘটে’

ঢাকা,০৬ জুন- পত্রিকার পাতা কিংবা টিভি পর্দায় চোখ রাখলেই দেখা যায় হত্যা, গুপ্তহত্যা, সংঘর্ষের খবর। প্রতিদিনই ঘটছে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড। কখনও সন্ত্রাসী বা জঙ্গিদের হাতে আবার কখনও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। গতকাল-আজ এমন সংবাদে উত্তপ্ত গণমাধ্যম। সবশেষ চট্টগ্রামে একজন পুলিশ কর্মকর্তার স্ত্রীকে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

পুলিশ সুপার বাবুল আক্তার ঢাকা হেড কোয়ার্টারে দায়িত্বপালন করছেন। তার স্ত্রী মাহমুদা খানম মিতু সন্তানদের নিয়ে থাকেন চট্টগ্রামে। সকালে ছেলেকে স্কুল বাসে উঠিয়ে দিতে গেলে তার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে নিহত হন তিনি। আবার নাটোরে খ্রিস্টান পল্লীতে এক মুদি ব্যবসায়ীকে হত্যার ঘটনা ঘটেছে। রাজধানীর উত্তরায় পাওয়া গেছে এক মহিলাসহ তিনজনের লাশ। এমন ঘটনা ঘটছে প্রায় প্রতিদিনই। কেন এমন হচ্ছে?

তবে সার্বিকভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে, এমনটা মনে করছেন না আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, পৃথিবীর সব দেশেই এ ধরনের হত্যাকাণ্ড হয়ে থাকে। ইউরোপ আমেরিকাও এর বাইরে নয়। তারপরও যা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। সরকারের উচিত এটাকে শক্তহাতে মোকাবেলা করা। আর যখন একটি সংঘবদ্ধ দল পরিকল্পিতভাবে এমন হত্যাকাণ্ড ঘটায় তখন আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে তা মোকাবেলা করা কঠিন বলেই মনে করেন তিনি।
আইনশৃঙ্খলা বাহিনী অন্যসব ঘটনার মতো এ ঘটনারও রহস্য উদঘাটন করবে এমন আশাবাদ জানিয়ে হানিফ বলেন, ব্লগার হত্যা, বিভিন্ন ধর্মের মানুষ হত্যা, বিদেশিদের ওপর হামলা ও হত্যার রহস্য এ সরকার উদঘাটন করেছে। পুলিশ কর্মকর্তার স্ত্রীকে হত্যার ঘটনাতেও দায়ীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে মানবাধিকার নেত্রী অ্যাডভোকেট সিগমা হুদা বলেন, পুলিশ কর্মকর্তার ওপর কোন ক্ষোভ থাকলে তার পরিবারের ওপর হামলা করা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আইন নিজের হাতে তুলে নেয়া এবং তার বিচার না হওয়ার কারণেই এমন ঘটনা ঘটছে। সরকারকে এ বিষয়ে কঠোর ভূমিকা নিতে হবে। পুরো রাজনীতি কাঠামোর কারণেই মানুষের আইনের প্রতি শ্রদ্ধা কমে গেছে। যার কারণে কাউকে পছন্দ না করলেই তাকে হত্যার মতো ঘটনা ঘটছে। এতে শুধু আইন শৃঙ্থলা পরিস্থিতিই নয়, সরকারের অস্তিত্বও প্রশ্নবিদ্ধ হয় বলে মনে করেন তিনি।

এ আর/ ১১:১১/০৬ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে