Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৬-২০১৬

যুক্তরাষ্ট্রকে আবারো হুমকি দিল ইরান

যুক্তরাষ্ট্রকে আবারো হুমকি দিল ইরান

তেহরান,০৬ জুন- ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলছেন, মার্কিন সরকার ও কংগ্রেসের সামগ্রিক শত্রুতার বিরুদ্ধে তেহরানকে শক্ত জবাব দিতে হবে।
রাজধানী তেহরানে ইরানের নতুন সংসদ সদস্যদের উদ্দেশে শনিবার দেয়া বক্তৃতায় সর্বোচ্চ নেতা আরো বলেন, গত জুলাই মাসে তেহরানের সঙ্গে পরমাণু ইস্যুতে সমঝোতায় পৌঁছানোর পরও ইরানের বিরুদ্ধে মার্কিন নীতি ও হুমকির ভাষায় কোনো পরিবর্তন আসে নি।

আয়াতুল্লাহ খামেনেয়ী বলেন, “মার্কিন সরকারি কর্মকর্তারা, কংগ্রেস এবং প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা বার বার ইরানকে হুমকি দিচ্ছেন ও বাড়তি দাবি জানাচ্ছেন। ইরানের বিষয়ে তাদের অবস্থান আগে যেমন ছিল এখনো তাই রয়েছে। এ ধরনের অপমানের মুখে আমাদের চুপ থাকা ঠিক হবে না।”

সর্বোচ্চ নেতা আরো বলেন, “শত্রুদের এ ধরনের ঔদ্ধত্যের সামনে বের হয়ে আসা এবং শক্ত জবাব দিয়ে তাদের মুখ বন্ধ করে দেয়া দরকার। শত্রুরা তাদের রাজনৈতিক এজেন্ডার অংশ হিসেবে বিপরীত পক্ষের প্রতিক্রিয়া দেখে হিসাব-নিকাশ করে এবং যদি বিপরীত পক্ষকে পিছু হটতে দেখে তাহলে অল্পতে তারা মীমাংসা করে না; আরো বেশি চায়।”

আয়াতুল্লাহ খামেনেয়ী অভ্যন্তরীণ বিষয়েও শত্রুদের ষড়যন্ত্র সম্পর্কে ইরানের সংসদ সদস্যদেরকে সতর্ক করেন। তিনি বলেন, শত্রুরা নৃতাত্ত্বিক, আদর্শগত ও দলগত ত্রুটিবিচ্যুতি খুঁজে বের করে সেগুলো নিয়ে দেশের ভেতরে ঝড় বইয়ে দিতে পারে। কিন্তু এমন অবস্থায় জাতীয় সংসদের সদস্যদের এসব ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়ার সর্বাত্মক চেষ্টা করতে হবে।

এ আর/ ১০:৪৮/০৫ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে