Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৫-২০১৬

ব্যর্থতার পাল্লা ভারী হচ্ছে বিএনপির

ব্যর্থতার পাল্লা ভারী হচ্ছে বিএনপির

ঢাকা,০৫ জুন-  ব্যর্থতার পাল্লা দিন দিন ভারী হচ্ছে বিএনপির। রাজনৈতিক কৌশল, আন্দোলন, নির্বাচন সবখানেই পরাজয় মেনে নিতে হচ্ছে তিন তিনবারের ক্ষমতাসীন রাজনৈতিক দলটিকে। এই ব্যর্থতা দিন দিন আরো বাড়ছে বলে মনে করেন দলটির সিনিয়র কয়েকজন নেতা। সর্বশেষ ইউপি নিবাচনে বিএনপির ব্যাপক পরাজয়ের ব্যর্থতায় নতুন করে হতাশা বাড়ছে দলের অভ্যন্তরে।
 
দলীয় একাধিক সূত্র থেকে জানা যায়, ইউপি নিবাচনে দলটির মনোনীত অনেক প্রার্থীর কেন্দ্রের নির্দেশ অমান্য করে ভোট বর্জন ও কোন কোন প্রার্থীর সরকারি দলের নেতাদের সঙ্গে হাতে হাত মেলানোর কারণে দলটির নেতা কর্মীদের মধ্যে আরো হতাশা নেমে এসেছে। এছাড়া নির্বাচনের সময় সিনিয়র নেতারা এলাকার প্রার্থীদের পক্ষে কাজ না করার কারণেও তৃণমূলে ক্ষোভ বাড়ছে।
 
দলটির প্রধান খালেদা জিয়া সম্প্রতি সিনিয়র নেতাদের সঙ্গে এক বৈঠকে তাদের দায়িত্বশীলতা নিয়ে প্রশ্ন তুলেছেন। ইউপি নির্বাচনে সারাদেশের ফলাফলে বিএনপি নেত্রী নাখোশ হয়েছেন বলেও দলের একটি সূত্র জানায়।
 
সূত্রমতে, সিনিয়র নেতারা এলাকায় না গিয়ে ঢাকায় অবস্থান করার কারণেই খালেদা জিয়া এ ক্ষোভ প্রকাশ করেছেন।
 
শনিবার (জুন ০৪) ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ ধাপে মোট ৬৯৮ ইউপিতে ভোটগ্রহণ হয়। এবারের ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশন ও সরকারি দলের মন্ত্রী এমপিরা।

তবে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা সরকার দলীয় প্রার্থীদের বিরুদ্ধে ভোটকেন্দ্র দখল ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগ এনেছেন।

নির্বাচন নিয়ে হতাশা ব্যক্ত করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী শনিবার বাংলানিউজকে বলেন, ‘এটা নির্বাচন নয়, জবর দখল চলছে। এখানে স্থানীয় প্রশাসন পুলিশ নির্বাচন কমিশন মিলে একটি দলের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করতে যা দরকার তাই করছে।

সরকার বিএনপি প্রার্থীদের দাঁড়াতেই দেয়নি এমন অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, একদিকে সন্ত্রাসীদের হামলা, অন্যদিকে পুলিশের হয়রানি। আজকেও সহিংসতা ও ভোট কেন্দ্রে দখল চলছে।
 
বিএনপি প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারণা চালাতে ও ভোটকেন্দ্রে বিএনপি সমর্থকদের ভোট দিতে যেতে বাধা দেয়া হয় বলেও অভিযোগ করেন রিজভী আহমেদ।
 
রিজভী বলেন, নেতাকর্মীদের হতাশা নয়, সরকারের প্রতি ক্ষোভ বাড়ছে। জনগণই এর কঠোর জবাব দেবে। এ নির্বাচন ভোট ডাকাতি বলেও মন্তব্য করেন তিনি। নির্বাচন কমিশন সরকার দলীয় প্রার্থীর পক্ষে কাজ করছে এমন অভিযোগও করেন তিনি।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম বলেন, সারাদেশে সহিংসতার খবর পাওয়া যাচ্ছে। সরকার দলীয় প্রার্থীর বাধায় অনেক এলাকায় মনোনয়নপত্র দাখিল পর্যন্ত করতে পারেনি বিএনপি মনোনীত প্রার্থীরা।

এ আর/ ১২:৪২/০৫ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে