Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৫-২০১৬

৭জুন শিল্পমহলের সংবর্ধনা মমতাকে

৭জুন শিল্পমহলের সংবর্ধনা মমতাকে

কলকাতা,০৫ জুন-  ক্ষমতায় আসার প্রথম পাঁচ বছরে শিল্পপতিরা সবাই মিলে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানানোর সুযোগ পাননি। কিন্তু দ্বিতীয়বার ফের মুখ্যমন্ত্রী হওয়ার পর আর তাঁরা দেরি করতে রাজি নন। ফলে ৭ জুন ডালহৌসি অঞ্চলের একটি পাঁচতারা হোটেলে মুখ্যমনন্ত্রীকে সম্বর্ধনা দেবে একসঙ্গে বিভিন্ন বণিকসভা৷ এদের মধ্যে জাতীয় স্তরের তিনটি বণিকসভা অ্যাসোচেম, ফিকি এবং সিআইআই যেমন রয়েছে, তেমনই রাজ্যের বণিকসভাগুলির মধ্যে রয়েছে বেঙ্গল চেম্বার অফ কমার্স, বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, এমসিসি চেম্বার অব কমার্স, ভারত চেম্বার অব কমার্স, ওরিয়েন্টাল চেম্বার অব কমার্স, ইন্ডিয়ান চেম্বার অব কমার্স, ক্যালকাটা চেম্বার অব কমার্স৷ সূত্রের খবর এই অনুষ্ঠানের জন্য খরচ প্রায় ১০ লক্ষ টাকা। যারমধ্যে খাওয়াদাওয়া বাবদই খরচ হচ্ছে প্রায় পাঁচ লক্ষ টাকা।

এর আগে ২০০০ সালের ১৮ নভেম্বর কলকাতার একটি পাঁচতারা হোটেলে তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুকে বিদায়ী সংবর্ধনা দিয়েছিলেন রাজ্যের শিল্পপতিরা। ওইদিন আবার সদ্য মুখ্যমন্ত্রী হওয়ার সুবাদে সেই আসরে সংবর্ধিত হন বুদ্ধদেব ভট্টাচার্যও। এভাবে একযোগে দুই মুখ্যমন্ত্রীকে সেদিন সম্মান জানানো হলেও এমন সংবর্ধনার আর পুনরাবৃত্তি ঘটেনি। তবে এটাও ঠিক জ্যোতি বসু তার জমানায় শিল্পপতিদের সঙ্গে যোগাযোগ রাখতেন এবং বুদ্ধদেব ভট্টাচার্যকে মুখ্যমন্ত্রী হিসেবে বিভিন্ন চেম্বার অব কমার্সগুলির বার্ষিক সাধারণসভাতে যেতে দেখা যেত৷ সেই তুলনায় অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায়কে বণিকসভার অনুষ্ঠানে তেমন ভাবে যেতে দেখা যায়নি৷ যদিও ‘দিদি’কে শিল্পমহলের প্রতিনিধিদের বিজয়ার পর মিস্টিমুখ করানো নামে ভুরিভোজ করাতে দেখা গিয়েছে৷ তবে পৃথক ভাবে বিভিন্ন বণিকসভাকে সময় না দিতে চাওয়ায় একযোগে এতগুলি বণিকসভা একসঙ্গে বর্তমান মুখ্যমন্ত্রীকে সম্মান জানানোর উদ্যোগ নিয়েছে বলে বণিকসভা সূত্রের খবর।

এদিকে তাঁর বণিকসভার অনুষ্ঠানে যাওয়া নিয়ে জল্পনাও দানা বাঁধছে শিল্পমহলে৷ বিপুল ভোটে জিতে এবার ক্ষমতায় এলেও মমতার সরকারের বিরুদ্ধে প্রায়শই অভিযোগ ওঠে শিল্পক্ষেত্রে ব্যর্থতা নিয়ে৷ দ্বিতীয় ইনিংশে সেই ড্যামেজ কন্ট্রোল করে বড় শিল্প আনতেই মুখ্যমন্ত্রীর এমন সম্মতি বলে মনে করছেন শিল্পমহলের একাংশ৷ আবার এই সভায় জমি নীতি কিংবা তোলাবাজির প্রসঙ্গ উঠে মুখ্যমন্ত্রী ফের অস্বস্তিতে পড়তে পারেন বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

এ আর/ ১২:৩২/০৫ জুন

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে