Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৫-২০১৬

আইফোন ৭ নিয়ে যত গুজব

শাহরিয়ার হাসান পরশ


আইফোন ৭ নিয়ে যত গুজব

তথ্য ফাঁসের সূত্র ধরে আইফোন ৭ নিয়ে গুজবের ব্যপ্তি এখন তুঙ্গে। নতুন সূত্র অনুযায়ী আইফোন ৭-এ থাকতে পারে ডুয়াল এজ ডিসপ্লে। 

যুক্তরাজ্যের ট্যাবলয়েড মিররের দেওয়া তথ্য অনুযায়ী, অনেকটা স্যামসাং স্মার্টফোনের এজ লাইন আপের মতো নতুন আইফোনের ডিসপ্লে দুই পাশে মোড়ানো থাকতে পারে। আইফোনের জন্য নতুন এই প্রযুক্তি কেবল যে এর চেহারাতে পরিবর্তন আনবে তা নয়, একই সঙ্গে বাড়াবে ডিভাইসটির কার্যকারিতা।

নতুন গুজবের সূত্রধর হলেন 'আইএইচএস টেকনোলজিস' এর মার্কেট গবেষণা বিভাগের পরিচালক কেভিন ওয়াং। এর আগেও তিনি দাবি করেছিলেন যে, আইফোন ৭ এ থাকবে 'অসীম ডিসপ্লে'।

অনেকেই মনে করছেন, নতুন আইফোনের আকাঙ্ক্ষিত পরিবর্তনগুলোর মধ্যে ডুয়াল এজ ডিসপ্লে থাকতে পারে। মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের ডিভাইস আইফোনের সংখ্যাভিত্তিক নতুন মডেলগুলোতে সাধারণত বাহ্যিক চেহারায় পরিবর্তন আনা হয় এবং 'এস' যুক্ত মডেলগুলোর ভেতরকার হার্ডওয়ারের উপর বেশি নজর দেওয়া হয়।

এদিকে শুধু সামনের অংশ নয়, আইফোন ৭-এর পেছন দিক নিয়েও আলোচনার কমতি নেই। চীনা ব্যবসা প্রতিষ্ঠান 'অপ্পোমার্ট' ইতোমধ্যেই তাদের সাইটে আইফন ৭এর জন্য কেস এর আগাম অর্ডার নেওয়া শুরু করেছে।

আইফোন ৭ প্লাস এর কেসগুলোর ধারণাকৃত নকশা অনুযায়ী আইফন ৭ প্লাস এ ডুয়াল লেন্স ক্যামেরা থাকবে যা একে ডিএসএলআর ক্যামেরার মতো ছবি তুলতে সাহায্য করবে। তবে আইফোন ৭ এর কেসগুলোকে একটি লেন্সের উপযোগী করেই বানানো হয়েছে।

কেসগুলোর নকশা থেকে ধারণা করা যায় পরবর্তী প্রজন্মের আইফোনে স্মার্ট এক্সেসরিজ ব্যবহারের জন্য একটি পোর্ট থেকতে পারে। এই পোর্টের মাধ্যমে ব্যবহারকারীরা হয়ত আইপ্যাড প্রো-এর স্মার্ট কিবোর্ডের মতো এক্সেসরিজ ব্যবহার করতে পারবেন।

অন্যান্য পোর্টের ব্যাপারে আগেই কানাঘুষো উঠেছিল আইফোন ৭ এ থাকবে না কোনো হেডফোন জ্যাক। হেডফোন ব্যবহারের জন্য থাকবে ফোনের নিচে অবস্থিত লাইটনিং ডক।

গত সপ্তাহের অনুমানে মিরর জানিয়েছে, আইফোনের পরবর্তী মডেলে ১৬ গিগাবাইট স্টোরেজের সংস্করণ নাও থাকতে পারে। ব্যবহারকারীদেরকে বেশি গান, ফটো এবং অ্যাপ ব্যবহারের সুবিধা দিতে ৩২ জিবি থেকে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ব্যবহার করা হতে পারে আইফোন ৭-এ।

অ্যাপলের পক্ষ থেকে ডিভাইসটি কবে নাগাদ পাওয়া যাবে সে ঘোষণা দেওয়া হয়নি। তবে অধিকাংশের মতে চলতি বছরের সেপ্টেম্বরে অ্যাপল হাজির হতে পারে তাদের নতুন আইফোন নিয়ে।

আর/১২:০৪/০৫ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে