Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৪-২০১৬

‘চীনকে শক্তিশালী সেনাবাহিনীর ভয় দেখাল আমেরিকা’

‘চীনকে শক্তিশালী সেনাবাহিনীর ভয় দেখাল আমেরিকা’

নিউইয়র্ক, ০৪ জুন- মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অ্যাশ্টোন কার্টার চীনকে হুঁশিয়ার করে বলেছেন, আমেরিকার হাতে রয়েছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী সেনাবাহিনী। একইসঙ্গে তিনি তার ভাষায় বলেছেন, আমেরিকা হচ্ছে আঞ্চলিক নিরাপত্তার নিশ্চয়তা দানকারী প্রধান শক্তি।
সিঙ্গাপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে দেয়া বক্তৃতায় কার্টার এসব কথা বলেছেন। এর পাশাপাশি তিনি এশিয়া প্রশান্ত-মহাসাগরীয় এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য সহযোগিতার কথা বলেছেন। দক্ষিণ চীন সাগর নিয়ে আঞ্চলিক কয়েকটি দেশের সঙ্গে চীনের যখন রাজনৈতিক ও সামরিক উত্তেজনা চলছে তখন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী এ বক্তব্য দিলেন।

তিনি আরো বলেছেন, “দক্ষিণ চীন সাগরে চীনের কর্মকাণ্ড ও কৌশলগত লক্ষ্য নিয়ে এ অঞ্চল এমনকি এই কক্ষে উদ্বেগ বাড়ছে। কিন্তু এসব কর্মকাণ্ড অব্যাহত থাকলে চীন তার গ্রেট ওয়ালের মধ্যে একঘরে হয়ে পড়বে।” তবে চীনের সঙ্গে মার্কিন সামরিক সহযোগিতার কথাও বলেছেন কার্টার। তিনি বলেন, শুধু ঝুঁকি কমানোর জন্য নয় বরং বাস্তব সহযোগিতা প্রতিষ্ঠার জন্য চীনের সেনাবাহিনীর সঙ্গে মার্কিন সেনাবাহিনী সমঝোতায় আসতে চায়।

এ আর/ ২১:২১/০৪  জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে