Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৪-২০১৬

আইএসের পতাকার নকশা করেছিল ভারতীয় যুবক

আইএসের পতাকার নকশা করেছিল ভারতীয় যুবক

দামেস্ক, ০৪ জুন- জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) পতাকা এবং লোগোর নকশা করেছিলেন ভারতের নাগরিক সদস্য মোহাম্মদ নাসের। এর আগে চেন্নাই কলেজে প্রকৌশল বিদ্যায় স্নাতক এবং সেখানে হ্যাকিংয়ের ওপর চার মাসের একটি প্রশিক্ষণও নিয়েছিলেন তিনি।

আইএসের সঙ্গে যোগদানের উদ্দেশ্যে সুদান হয়ে সিরিয়ায় পাড়ি জমাতে চেয়েছিলেন নাসের। তবে গত ডিসেম্বরে সুদানে তাকে গ্রেপ্তার করা হয় এবং ভারতে ফেরত পাঠানো হয়। নাসেরের বাবা আমির মোহাম্মদ পাকিরকে প্রধান সাক্ষী করে তার বিরুদ্ধে মামলা দিয়েছে ভারতীয় নিরাপত্তা সংস্থা এনআইএ।

চেন্নাই কলেজে প্রকৌশল বিদ্যায় পড়াশুনা শেষ করে ২০১৪ সালে চাকরির খোঁজে প্রথম দুবাইয়ে পাড়ি জমান নাসের। সেখানে ২৫০০ দিরহামে ওয়েব ডেভেলপার এবং গ্রাফিক ডিজাইনার হিসেবে একটি চাকরিও শুরু করেন তিনি। এরপর আইএসের বিভিন্ন প্রচারণামূলক ভিডিও দেখে উগ্রপন্থার দিকে ঝুঁকে পড়েন ২৩ বছরের নাসের। নিয়োগকর্তার কাছ থেকে নিজের পাসপোর্ট চুরি করে সুদানে চলে যান তিনি।

আইএসের সহযোগী হিসেবে যুদ্ধ করতে সিরিয়া যাওয়ার আগেই ধরা পড়ে যান নাসের। এদিকে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন তার বাবা আমির। এনআইএ’র বিশেষ জজ অমরনাথ সিং বলেন, ‘সুদান থাকা অবস্থায় নাসের তার পরিবারকে বিভিন্ন আবেগময়ী বার্তা পাঠাতো। সেখানে সে খুব ভালো আছে বলে তার পরিবারকে জানাতো এবং আইএসে যোগদানের জন্য নিজের পরিবারকে আহ্বান জানাতো।’

আর/১৭:৪৪/০৪ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে