Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৪-২০১৬

কোপায় কলম্বিয়ার উড়ন্ত সূচনা

কোপায় কলম্বিয়ার উড়ন্ত সূচনা

আসানসিওন, ০৪ জুন- জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা উঠল শতবার্ষিকী কোপা আমেরিকার। টুর্নামেন্টের আয়োজক এবার যুক্তরাষ্ট্র। শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে সাতটায় সান্তা ক্লারাতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া।

ম্যাচের শুরু থেকেই এদিন দুর্দান্ত খেলে কলম্বিয়া। তার ফলটাও পেয়ে যায় দ্রুত। ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় কলম্বিয়া। ডানপ্রান্তের কর্ণার থেকে আসা বলটাকে দারুণ দক্ষতায় আমেরিকার জালে জড়ান ক্রিস্টিয়ান জাপাতা।

আর বিরতিতে যাওয়ার মাত্র ৪ মিনিট আগে ব্যবধান দ্বিগুন করেন জেমস রদ্রিগেজ। বিতর্কিত পেনাল্টি সিদ্ধান্তে প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে সহজেই গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদের এই কলম্বিয়ান স্ট্রাইকার।

তারপরও গোলব্যবধানটাকে বাড়ানোর চেষ্টা করে হোসে পেকারম্যানের শিষ্যরা। বেশ কিছু সুযোগও ‍পায় তারা। কিন্তু সেগুলোকে কাজে লাগাতে পারেনি।

এদিকে পিছিয়ে পড়েও ম্যাচে ফেরার আপ্রান চেষ্টা করে স্বাগতিকরা। কিন্তু বারবারই ব্যর্থ হয় তারা। বিশেষ করে কলম্বিয়ার গোলরক্ষকের অসাধারণ দক্ষতায় কলম্বিয়ার আক্রমণভাগ খুব বেশি সুবিদে করতে পারেনি। এর ফলে আর কোন গোল না হলে ২-০ গোলের অনায়াস জয় নিয়েই মাঠ ছাড়ে জেমস রদ্রিগেজের কলম্বিয়া।

ল্যাটিন আমেরিকার অন্যতম শক্তিশালী দল কলম্বিয়া। কিন্তু কোপা আমেরিকায় একেবারেই নিস্প্রভ তারা। শতবর্ষের এই টুর্নামেন্টে এখন পর্যন্ত মাত্র একবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। তাও আবার দেড় দশকেরও বেশি সময় আগে। ২০০১ সালের পর এবারই কোপার শিরোপা-খরার দারুণ সুযোগ কলম্বিয়ার সামনে। কেননা এই মুহুর্তে দুর্দান্ত কিছু খেলোয়াড় রয়েছে দলটিতে।

বিশেষ করে অধিনায়ক জেমস রদ্রিগেজের কথা আলাদা করেই বলতে হয়। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে তার অসাধারণ পারফরম্যান্সের সৌজন্যেই কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় কলম্বিয়া। এবার কোপাতেও তার উপর তাকিয়ে রয়েছে দেশটির ফুটবলপ্রেমীরা। এবার কী দলকে শিরোপা উপহার দিতে পারবেন তরুণ প্রতিভাবান এই ফুটবলার? ভক্ত-অনুরাগীদের অপেক্ষা এখন সেটাই দেখার। তবে কলম্বিয়ার সঙ্গে ‘এ’ গ্রুপে আমেরিকা ছাড়াও রয়েছে কোস্টারিকা এবং প্যারাগুয়ের মতো শক্তিশালী দল।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে