Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৪-২০১৬

একসাথে ভ্রমণ ভালোবাসার সম্পর্ককে করে আরও দৃঢ়

আফসানা সুমী


একসাথে ভ্রমণ ভালোবাসার সম্পর্ককে করে আরও দৃঢ়

ভ্রমণ হয়ত আপনার নেশা। জীবনে অনেক সুন্দর সময়, অভিজ্ঞতা যোগ হয় ভ্রমণের কারণে। অজানাকে দেখা, সৌন্দর্য্যের কাছে নিজেকে নিয়ে যাওয়া, প্রকৃতির মাঝে বিলীন হতে পারা সৌভাগ্যের বিষয়। বন্ধুরা মিলে হয়ত অনেক বেড়িয়েছেন আপনি। পারি দিয়েছেন দূর্গম পাহাড়ি পথ, আবিষ্কার করেছেন নতুন কোন ঝর্ণা। হারিয়ে গেছেন বনের গহীনতায়। কিন্তু ভালবেসে যখন জুটি গড়লেন কারও সাথে তখনো কি শুধুই বন্ধুরা হবে আপনার ভ্রমণের সঙ্গী? নিজের ভালোবাসার মানুষটিকেও সাথে নিন। কিছু জায়গায় বেড়াতে যান শুধু দুজনে।
 
আসুন জেনে নিই, কেন জুটি ধরে বেড়ানো ভাল আর তা কীভাবে আপনার সম্পর্ককে আরও দৃঢ় করে।
 
একসাথে এগিয়ে যাওয়া
প্রত্যেকটি ভ্রমণ আপনার জীবনে আনে নতুন বার্তা। কিছু কিছু জায়গা বদলে দেয় মানুষের মন। জীবনের প্রতি দৃষ্টিভঙ্গী বদলে যায়। এই বদলে যাওয়া হোক একই সাথে। সুখী জুটিরা একসাথে ভ্রমণে যায় এবং সকল অভিজ্ঞতার মুখোমুখি হয় দুজন মিলেই। তাই তারা বদলায়ও একই সাথে।
 
ভরসা করতে শেখায়
একসাথে ভ্রমণে গেলে সেখানে কাটানো অন্যরকম দিনগুলির সাথে পরিচয় হয় আপনার। দৈনন্দিন আটপৌরে কাজের সাজানো রুটিন থাকে না সেখানে। অনেক কিছু বুঝেশুনে করতে হয়। দায়িত্ব ভাগ করে নিতে হয়। নতুন মানুষদের সাথে পরিচয় হয়। অনেক নতুন পরিস্থিতিও আসে। এমন অবস্থায় যখন আপনারা একে অপরের পাশে থাকেন তখন পরস্পরের প্রতি ভরসাও বেড়ে যায়।
 
একসাথে হাসতে শেখায়
জুটিদের সবসময় একসাথেই বেড়ানো উচিৎ। এতে তারা একসাথে নতুনকে দেখতে শেখে, একসাথে অবাক হয় আর একসাথে হাসতেও শেখে। পরস্পরকে জানা, ভাল থাকাকে ভাগ করে নেওয়ার এমন সুযোগ আর হয় না।
 
বন্ধন দৃঢ় হয়
একসাথে ভ্রমণ আপনার প্রিয় সঙ্গীর প্রতি আপনার ঘনিষ্ঠতা বাড়ায়। নাগরিক জীবনে একত্রে সময় কাটানো হয়ই না বলতে গেলে। দুজনেরই হয়ত অনেক কাজ থাকে। দেখা হয় সারা দিন পেরিয়ে রাতে। কখনো হয়ত তাও হয় না। অনেকের কাজের ক্ষেত্র থাকে ভিন্ন ভিন্ন। ভ্রমণের মধ্য দিয়ে আবার হয় কাছে আসে, বাড়ে ভালবাসা।
 
উদ্বিগ্নতা থেকে মুক্তি
অর্থনৈতিক সামাজিক কত দিক থেকে কত রকমের চাপের মাঝে থাকি আমরা। স্ট্রেস অনেক সময় অনেক ভাল মুহুর্তকে পরিণত করে বিস্বাদে। মাত্রা তিরিক্ত স্ট্রেস কেড়ে নেয় দৈনন্দিন সাধারণ হাসি ঠাট্টার সময়গুলোকে। নিজের স্ট্রেস ঝেরে ফেলতে ভ্রমণের চেয়ে ভাল কিছু হয় না। সঙ্গীকে সাথে করে বেড়িয়ে পড়ুন। একসাথে ভারমুক্ত হয়ে ফিরে আসুন কাজে।
 
প্রাকৃতিক নৈস্বর্গ আমাদের জন্য উপহার। আমরা যতই প্রকৃতির কাছে যাই ততই যেন ফিরে আসি নিষ্কলুষ হয়ে। বেঁচে থাকতে ভাল লাগে, কষ্টগুলোকে ভুলে থাকা যায়, হতাশা বিষন্নতা কাটিয়ে ওঠা যায় প্রকৃতির কাছে গেলে। সঙ্গীকে সাথে নিয়েই রোমাঞ্চকর জীবনের অভিজ্ঞতা নিন, সম্পর্ককে করুন আরও দীর্ঘজীবি।

আর/১২:০৪/০৪ জুন

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে