Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৩-২০১৬

বিয়ারের লোগো থাকবে না তাহির-আমলার জার্সিতে

বিয়ারের লোগো থাকবে না তাহির-আমলার জার্সিতে

কেপ সিটি, ০৩ জুন- টি২০ দক্ষিণ আফ্রিকার বর্তমান ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ দুই সদস্য ইমরান তাহির ও হাশিম আমলা। দুজনেই ইসলাম ধর্মাবলম্বী। ধার্মিক হিসেবে সুখ্যাতিও আছে দুই প্রোটিয়া ক্রিকেটারের। ধর্মীয় বিশ্বাস রক্ষা করার ক্ষেত্রে বেশ শক্ত অবস্থানও নিয়েছেন তাহির ও আমলা। ইসলাম ধর্মে মদ্যপান নিষিদ্ধ হওয়ায় তাঁরা জাতীয় দলের জার্সিতে ব্যবহার করছেন না দলের স্পন্সর ক্যাসল ল্যাগারের (বিয়ার প্রস্তুতকারক কোম্পানি) লোগো।

ত্রিদেশীয় সিরিজে অংশ নেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা এখন আছে ওয়েস্ট ইন্ডিজে। আজ শুক্রবার স্বাগতিকদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে প্রোটিয়াদের শিরোপা জয়ের মিশন। এদিকে কয়েক দিন পর থেকে শুরু হয়ে যাচ্ছে ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র রমজান মাস। যে মাসে সারা দিন পানাহার থেকে বিরত থাকেন মুসলমানরা। কিন্তু তাহির-আমলারা কী করবেন? কীভাবে সমন্বয় করবেন পেশাদারি দায়িত্ব আর ধর্মীয় বিশ্বাসের মধ্যে? ভাবতে অনেক জটিল মনে হলেও ব্যাপারটা খুব কঠিন না বলেই মন্তব্য করেছেন তাহির। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমার মনে হয় না পেশাদারি দায়িত্ব ও ধর্মীয় চর্চার মধ্যে ভারসাম্য রাখাটা খুব কঠিন কিছু। সঠিক পথে থাকলে সেটা খুবই সহজ ব্যাপার।’ রমজান মাসে ক্রিকেট ম্যাচের জন্য রোজা রাখতে না পারলেও পরে সেটা পূরণ করে নেন বলে জানিয়েছেন তাহির।

বর্তমান সময়ের অন্যতম সেরা স্পিনার ইমরান তাহিরের জন্ম হয়েছিল পাকিস্তানে। পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপও খেলেছিলেন এই লেগস্পিনার। পরে তিনি পাড়ি জমান দক্ষিণ আফ্রিকায়। বিবাহসূত্রে পেয়ে যান দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব। ২০১১ সালে সুযোগ পেয়ে যান দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে। তার পর থেকে এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে খেলে তাহির নিয়েছেন ৯২টি উইকেট। ২০টি টেস্ট ম্যাচ খেলে শিকার করেছেন ৫৭ উইকেট।

এ আর/ ১৭:০৩/০৩ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে