Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৩-২০১৬

রোজা রাখলেই হবে না, বন্ধ করতে হবে বেহায়াপনাও

রোজা রাখলেই হবে না, বন্ধ করতে হবে বেহায়াপনাও

ঢাকা, ০৩ জুন- রমজানের পবিত্রতা রক্ষা করতে অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধের দাবি জানিয়েছে ইসলামী ঐক্য আন্দোলন। তারা বলেন, রমজানের প্রকৃত হক আদায় করতে হলে অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করতে হবে। শুধু সারাদিন রোজা রাখলেই হবে না। রোজাদারকে অবশ্যই সকল প্রকার পাপ কাজ থেকে বিরত থাকতে হবে।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদের উত্তরগেটে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর আয়োজনে মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে মিছিল পূর্ব বিক্ষাভ সমাবেশে নেতারা এ কথা বলেন।
 
বক্তরা অভিযোগ করে বলেন, আমাদের দেশে পাপের পথ উন্মুক্ত, রেডিও, টেলিভিশন, ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে অশ্লীলতা ছড়ানো হচ্ছে। তাই রমজান মাসে গণমাধ্যমকে সংবেদনশীল ভূমিকা পালনের আহ্বান জানাই।
 
এসময় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্য আন্দোলনের মুহতারাম আমির ড. মাওলানা ঈসা শাহেদী বলেন, ‘সমাজ জীবনে কোরআন মজিদকে বরণ ও ধারণ করার জন্য জাতীয় কারিকুলামের সর্বস্তরে কোরআন শিক্ষা ও গবেষণার ব্যাপক চর্চা হতে হবে। হারানো গৌরব ফিরিয়ে আনার পথ হচ্ছে কোরআনের শিক্ষার আলোকে নতুন প্রজন্মকে গড়ে তোলা।’
 
মজুতদার ও মুনাফাখোর ব্যবসায়ীদের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ‘এ মাসে নেক কাজের সওয়ার যেমন বেশি তেমনি অন্যায় ও দুর্নীতির শাস্তিও ততো অধিক।’ অসৎ ব্যবসায়ীদের দমনে টাস্কর্ফোস গঠনের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে এদের স্বরূপ উন্মোচন করতে সমাজের সচেতন মানুষের প্রতিও আহ্বান জানান।
 
সংগঠনের মহানগরী আমির মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটাইর অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন, মহানগরী নায়েবে আমির মাওলানা ফারুক আহমদ প্রমুখ।
 
এসময় একটি মিছিল বায়তুল মোকাররমের সামনে থেকে জাতীয় প্রেসক্লাব, পল্টন হয়ে আবার বায়তুল মোকারমের সামনে এসে শেষ হয়।

আর/১৬:১৪/০৩ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে