Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৩-২০১৬

বিএনপির দাবি স্বীকার করল আওয়ামী লীগ

এম এস আজীম


বিএনপির দাবি স্বীকার করল আওয়ামী লীগ

ঢাকা, ০৩ জুন- ২০১৬-১৭ অর্থবছরের জাতীয় বাজেট ৩ লাখ ৪০ হাজার ৬১০ কোটি টাকা অবশ্যই উচ্চাভিলাষী। দেশের সামগ্রিক উন্নয়নের দীর্ঘ বাজেট প্রয়োজন বলে মন্তব্য করেছে দেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। একই সাথে দলটির পক্ষ থেকে বলা হয় এটি একটি স্ব-নির্ভর বাজেট।

এরআগে অর্থমন্ত্রী জাতীয় সংসদে বাজেট পেশ করার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমমগীর তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় বলেছেন, বাজেট অতি উচ্চাভিলাষী।

আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগের ধানমন্ডিস্থ শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কাউন্সিল উপলক্ষে গঠিত “ঘোষণা উপ-কমিটির” এক বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়ামের আরেক সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শেখ ফজলুল হক বলেন, “এই বাজেটিকে অনেকেই উচ্চাভিলাষী বলে বিদ্রুপ করছেন! আমিও বলবো এটি উচ্চাভিলাষী। কারণ দেশের উন্নয়নে এটি প্রয়োজন। আপনার যদি উচ্চাভিলাষ নাই থাকে তাহলে আপনি দেশকে কিভাবে সামনের দিকে নিয়ে যাবেন? কিভাবে উন্নত দেশ গড়বেন?” এসময় তাঁর (শেখ ফজলুল হক) বক্তব্যের সাথে সমর্থন দিয়ে মতিয়া চৌধুরী বলেন, “উচ্চাভিলাষ দোষের কিছু না। যদি সেটি হয় কল্যাণের জন্য। উচ্চাভিলাষ না হলে আজ আমরা পদ্মা সেতুর বাস্তবায়ন দেখতে পেতাম না। আগামী উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে উচ্চাভিলাষ অবশ্যই প্রয়োজন”।

গতকাল বাজেট প্রতিক্রিয়ায় দেশের অন্যতম রাজনৈতিক বিরোধী দল বিএনপির পক্ষ থেকে জাতীয় এই বাজেট প্রত্যাখ্যান করা হয়। এমনকি এই বাজেটকে উচ্চাভিলাষী ও অযৌক্তিক বলে সমালোচনা করা হয়। সেই প্রেক্ষিতে শেখ ফজলুল হক বলেন “এটা তাঁদের (বিএনপি) পুরনো ভাঙ্গা রেকর্ড। বিএনপি প্রকৃত পক্ষে কোন দিনই দেশের উন্নয়ন চায় নি। ক্ষমতায় থাকতে তাঁরা ঋণ নির্ভর বাজেট করেছিল। কিন্তু ‘আওয়ামী লীগ সরকারের বাজেট স্ব-নির্ভর’। তাঁদের (বিএনপি) ক্রিয়া-প্রতিক্রিয়া তাঁদের কাছেই”।

সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক সংঘাত ও সহিংসতায় শত মানুষের মৃত্যুর ঘটনায় বিশেষ করে আওয়ামী লীগের মনোনীত ও বিদ্রোহী প্রার্থী এবং সমর্থকদের যে সংঘাতের ঘটনা ঘটেছে। সেখানে আওয়ামী লীগের তৃণমূলে কেন্দ্রের নিয়ন্ত্রণে দূর্বলতা কিনা এমন এক প্রশ্নের জবাবে দলটির প্রেসিদিয়ামের এই সদস্য (শেখ সেলিম) বলেন, “বিদ্রোহী বলতে আওয়ামী লীগে কেউ নেই। আর যে সহিংসতা হয়েছে তা রাজনৈতিক নয়, ব্যক্তিগত”। বিশ্বের অনেক দেশেই নির্বাচনে এরকম সহিংসতা হয়েই থাকে বলে মন্তব্য করেন শেখ সেলিম।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে