Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০২-২০১৬

দেশের রত্ন মুস্তাফিজ: শেখ হাসিনা

দেশের রত্ন মুস্তাফিজ: শেখ হাসিনা

ঢাকা, ০২ জুন- সাফল্যের সঙ্গে আইপিএল খেলে দেশে ফেরা মুস্তাফিজুর রহমানকে দেশের রত্ন উল্লেখ করে তাকে আরও সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত গ্রেগ উইলকক বিদায়ী সাক্ষাৎ নিতে এলে শেখ হাসিনার কণ্ঠে ঝরে মুস্তাফিজের ভূয়সী প্রশংসা। 

সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে যান অস্ট্রেলিয়ার এই বিদায়ী রাষ্ট্রদূত।

পরে সাক্ষাতের বিষয়ে সাংবাদিকদের বলতে গিয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, বৈঠকে বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রে অস্ট্রেলিয়ার সহায়তার বিষয়ে আলোচনা হয়েছে।

“বিকেএসপির আধুনিকায়নে অস্ট্রেলিয়া সহায়তা করতে চায়। ক্রিকেট অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড দুই দেশের জাতীয় দলের সফরের বিষয়ে কাজ করছে।”

গ্রেগ উইলককের সঙ্গে আলাপের এক পর্যায়ে ‘কাটার মাস্টার’ তকমা পাওয়া মুস্তাফিজুর রহমানের নামটি এলে প্রশংসা ঝরে প্রধানমন্ত্রীর কণ্ঠে।

“মুস্তাফিজ ইজ আওয়ার জুয়েল,” বলেন প্রধানমন্ত্রী।

এক বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত বাঁহাতি এই পেসার তার কাটার, স্লোয়ার আর ইয়র্কারে মুগ্ধ করে চলেছেন ক্রিকেট বিশ্বকে।

এ পর্যন্ত নয়টি ওয়ানডে ম্যাচ খেলে ৪ দশমিক ২৬ ইকোনমি রেটে তার প্রাপ্ত উইকেট ২৬টি। আর টি-টোয়েন্টিতে ১৩ ম্যাচে ৫ দশমিক ৯৮ ইকোনমি রেটে তার শিকার ২২ উইকেট।

মাথায় ফুলের টুপি, গলায় ফুলের মালা; বিমানবন্দরে সংবর্ধিত মুস্তাফিজুর রহমান। 

আইপিএল খেলতে যাওয়ার আগেই ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের সঙ্গে ঘরোয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার চুক্তি হয়েছে মুস্তাফিজের।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও মুস্তাফিজকে নিয়ে আগ্রহ রয়েছে।

বৈঠকে মুস্তাফিজের বিষয়ে আরও সাবধানতা অবলম্বন করার বিষয়ে প্রধানমন্ত্রী গুরুত্বারোপ করেছেন বলে জানান ইহসানুল করিম। 

প্রধানমন্ত্রী বলেন, “এই তরুণ পেসার যেন আহত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।”

এ বছরই কাঁধের চোট ও সাইড স্ট্রেইনে মুস্তাফিজকে মাঠের বাইরে থাকতে হয়েছে অনেকটা সময়। পাকিস্তানের পিএসএলে খেলার কথা থাকলেও চোটের জন্য যাওয়া হয়নি।

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে মুস্তাফিজের উইকেট ১৭টি। তার দল সানরাইজার্স হায়দরাবাদ হয়েছে চ্যাম্পিয়ন। ভারত থেকে সোমবার রাতে দেশে ফিরে ২০ বছর বয়সী এই তরুণ সিক্ত হয়েছেন শুভেচ্ছা-অভিনন্দন আর ভালোবাসায়।

আর/১০:০৪/০২ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে