Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০২-২০১৬

১০৮ কোটি চেয়ে ১২৯০ কোটি টাকা পেল ইসি

আরিফুল ইসলাম


১০৮ কোটি চেয়ে ১২৯০ কোটি টাকা পেল ইসি

ঢাকা, ০২ জুন- নতুন অর্থ বছরের নির্বাচনের জন্য ১০৮ কোটি টাকা চেয়ে সর্বমোট এক হাজার ২৯০ কোটি টাকা বরাদ্দ পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি শুধু ১০৮ কোটি টাকা চেয়ে বলেছিল নির্বাচন ছাড়াও প্রয়োজন হলে আলাদা বাজেট চাওয়া হবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পেশ করেন। বাজেটে সাংবিধানিক এ প্রতিষ্ঠানের জন্য অনুন্নয়ন খাতে ৩৬২ কোটি ৮৯ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৯২৭ কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। ২০১৬-১৭ অর্থবছরে সংশোধিত বাজেটে বরাদ্দ ছিল ১৪৯৯ কোটি ২৭ লাখ ৬৪ হাজার টাকা।

নতুন অর্থবছরে ইসির জন্য প্রস্তাবিত বাজেটে নির্বাচন খাতে ৩২১ কোটি ৪৩ লাখ ৭৬ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, নতুন অর্থবছরে নির্বাচনের জন্য প্রায় ১০৮ কোটি টাকা বরাদ্দ রয়েছে। সামনে দুটি সিটি করপোরেশন ও কিছু উপ নির্বাচন হবে। সব থেকে বড় ইউনিয়ন পরিষদ ও পৌরসভার ভোট থাকায় গত অর্থবছরে বরাদ্দের আকারও বড় ছিল।

২০১৬-২০১৭ অর্থবছরে ইসির উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে- ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ, জাতীয় সংসদের উপ-নির্বাচন, স্থানীয় সরকারের কিছু নির্বাচন, ডাটাবেজ সংরক্ষণে কিছু সার্ভার স্টেশন ভবন নির্মাণ, ইসি ভবন ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবন নির্মাণ, উন্নত মানের (স্মার্ট) জাতীয় পরিচয়পত্র দেয়া, জাতীয় পরিচয়পত্রের তথ্য যাচাই অব্যাহত রাখা এবং নির্বাচনী ব্যবস্থাপনার উন্নয়ন কারক্রম অব্যাহত রাখা।

২০১৪-২০১৫ অর্থবছরে সংশোধিত বাজেটে ইসির বরাদ্দ ছিল ৮৪৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজাটার টাকা। এর আগে দশম সংসদ নির্বাচনের বছরে ২০১৩-২০১৪ অর্থবছরে সংশোধিত বাজেটে ১ হাজার ৫৪৮ কোটি ৬১ লাখ টাকা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে