Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০২-২০১৬

বিজিএমই ভবন ভেঙে দিলে অর্থনীতিতে প্রভাব পড়বে

বিজিএমই ভবন ভেঙে দিলে অর্থনীতিতে প্রভাব পড়বে

ঢাকা, ০২ জুন- বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক বলেছেন, বিজিএমইএ ভবন ভেঙে দিলে অর্থনীতিতে অত্যন্ত নেতিবাচক প্রভাব পড়বে। কারণ আমাদের পুরো অর্থনীতি দাঁড়িয়ে আছে তৈরি পোশাক শিল্পের ওপর। 

বৃহস্পতিবার আপিল বিভাগের রায়ে বিজিএমইএ ভবন ভাঙার আদেশ বহাল থাকার পর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

রফিক উল হক বলেছেন, দু’জন প্রধানমন্ত্রীর একজন এটার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। আরেকজন উদ্বোধন করেছিলেন। এরপরও তা ভেঙে দেওয়ার রায় হওয়ায় তিনি বলেন, এটার মধ্য দিয়ে আদালত দেখালো তারা কতো ক্ষমতাবান! 

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান সাংবাদিকদের বলেছেন, ‘আদালতের এই আদেশে ভূমিদস্যুদের হাত থেকে জলাশয় রক্ষার আন্দোলনকে আরো বেগবান করবে। সমাজে যে দায়মুক্তির সংস্কৃতি গড়ে ওঠেছে সেক্ষেত্রে এই রায় একটা মাইলফলক হয়ে থাকবে।’ 

উল্লেখ্য, ১৯৯৬ সালের আওয়ামী লীগ সরকারের অামলে রফতানি উন্নয়ন ব্যুরোর মালিকানাধীন এই জায়গা বিজিএমইএর নিজস্ব ভবন করার জন্য বিক্রি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ডিসেম্বরে বিজিএমইএ ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর ২০০০ সালে জলাধার সংরক্ষণ আইন হলেও তা লঙ্ঘন করে নির্মিত হতে থাকে এই ভবন। পরে ২০০৬ সালের অক্টোবরে চারদলীয় জোট সরকারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া ভবনটির উদ্বোধন করেন। 

আর/১৭:১৪/০২ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে