Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.6/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০২-২০১৬

দক্ষিণ এশিয় ফেষ্টিভ্যালে এবার কবি-সাহিত্যিকরা অংশগ্রহণ করবেন; থাকছে অপেন এয়ার সিনেমা 

দক্ষিণ এশিয় ফেষ্টিভ্যালে এবার কবি-সাহিত্যিকরা অংশগ্রহণ করবেন; থাকছে অপেন এয়ার সিনেমা 

টরন্টো, ২ জুন- আগামী ১৬ ও ১৭ জুলাই তারিখে টরন্টোতে অনুষ্ঠিতব্য দক্ষিণ এশিয় ফেষ্টিভ্যালে বৈচিত্রপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পকলার বিভিন্ন প্রদর্শণীর সাথে এবার থাকছে অপেন এয়ার সিনেমা এবং অংশগ্রহণ করবেন দক্ষিণ এশিয় বিশিষ্ট কবি সাহিত্যিকগণ। দুইদিনব্যাপী ফেষ্টিভ্যালে শিল্প এবং শিল্পীদের বহুমাত্রিক পরিবেশনা দর্শকরা মন ভরে উপভোগ করবেন বলে আয়োজকরা আশা প্রকাশ করছেন। দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত বিশাল এ অনুষ্ঠানমালায় অংশগ্রহণ করতে কোন টিকিট লাগবে না। 

প্রতিবছরের মতো এবারও থাকছে দক্ষিণ এশিয় লোকনৃত্য, লোক সঙ্গীত, ধ্রুপদ নৃত্য ও ধ্রুপদ সঙ্গীত। থাকছে চিত্ত-বিনোদনের নানান আয়োজন। এ বছর যোগ হচ্ছে সাহি্যতের আসর যেখানে দক্ষিণ এশিয় বংশদ্ভূত লেখক/লেখিকাদের সাথে পরিচয় এবং তাদের কাজের স্বীকৃতি প্রদান করা হবে। ইতিমধ্যে কমিউনিটির প্রভাবশালী লেখকদের আমন্ত্রণ জানানো হয়েছে যারা তুলে ধরবেন মিডিয়া এবং বলিউডে দক্ষিণ এশিয় অনাবাসী লেখক/লেখিকাদের প্রভাব। 

এবারের ফেষ্টিভ্যালে বিশ্বের বিশিষ্ট চিত্রশিল্পীদের তাদের চিত্রকর্ম নিয়ে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। শিল্পীদের “Oneness” শিরোনামে একটি থিম নির্দিষ্ট করে দেয়া হয়েছে। 

ফেষ্টিভ্যালের দুইদিনই রাত ৯টা থেকে শুরু হবে অপেন এয়ার সিনেমা। যেটাকে সিনেমা-পিকনিক নামে আখ্যায়িত করা হয়েছে। আগ্রহীদের নিজ নিজ চেয়ার, কম্বল, খাবার-দাবার নিয়ে অংশগ্রহণ করতে আহবান জানানো হয়েছে। 

ফেষ্টিভ্যালের প্রযোজক এবং পরিচালক তুষার উনাদকাত বলেন, 'বিগত বছরগুলোর সফল আয়োজনের পর আশা করছি এ বছর ফেষ্টিভ্যালে আড়াই লক্ষেরও বেশি দর্শকের আগমণ ঘটবে।' তিনি আরও বলেন, এবারকার ফেষ্টিভ্যালে দর্শকদের আরও বেশি করে একাত্ম করতে চেষ্টা করা হচ্ছে। উল্লেখ্য, জেরার্ড ইন্ডিয়া বাজার এবং BIA-র যৌথ উদ্যোগ আয়োজিত ১৪তম দক্ষিণ এশিয় ফেষ্টিভ্যাল কো-স্পন্সর TD ব্যাংক। 

সর্বশেষ অংশগ্রহণকারী লেখক, শিল্পী এবং বলিউড ছায়াছবির নাম দেখতে হলে ফেষ্টিভ্যালের সোশা্যাল মিডিয়া পেজ ভিজিট করুন। 

Facebook: @FestivalofSouthAsia
Twitter: @festofsouthasia
Instagram: @Festival of South Asia

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে