Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০২-২০১৬

ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী ক্যাসিয়াস

ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী ক্যাসিয়াস

মাদ্রিদ, ০২ জুন- বয়স ৩৫ বছর। এ বয়সেও স্পেনের জাতীয় দলের অন্যতম ভরসার নাম ইকার ক্যাসিয়াস! আসন্ন ইউরোর জন্য দেল বক্সের স্কোয়াডে আছেন অভিজ্ঞ এই গোলরক্ষক। বুধবার ইউরোর প্রস্তুতিমূলক ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলতে নামেন তিনি। এটি ছিল জাতীয় দলের হয়ে তার ১৬৭তম ম্যাচ। 

কোরিয়ার বিপক্ষে এই ম্যাচের মধ্য দিয়ে ইতিহাস গড়লেন  ক্যাসিয়াস। জাতীয় দলের হয়ে ইউরোপিয়ান ফুটবলার হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলার অনন্য নজির গড়লেন ২০১০ সালের বিশ্বকাপজয়ী স্পেনের গোলরক্ষক। স্প্যানিশ এই তারকা পেছনে ফেলেছেন ভিটালিজস আসতাফজেভসকে। ১৬৬ ম্যাচে লাটভিয়ার হয়ে প্রতিনিধিত্ব করেছেন এই মিডফিল্ডার।

স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ জয়ের পাশাপাশি দুইবার ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন ক্যাসিয়াস। ক্যারিয়ারের প্রায় অন্তিমলগ্নে পোর্তোর হয়ে খেলছেন তিনি। ক্লাব ফুটবলে তার বেশির ভাগ সময়টাই কেটেছে স্বদেশী ক্লাব রিয়াল মাদ্রিদে। ১৯৯৯-২০১৫ পর্যন্ত লস ব্লাঙ্কসদের হয়ে ৫১০টি ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস।

ইউরোপিয়ান ফুটবলার হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলা পাঁচ ফুটবলার:
       
       নাম                                    ম্যাচ
১. ইকার ক্যাসিয়াস..........................১৬৭ 
২. ভিটালিজস আসতাফজেভস......১৬৬
৩. জিয়ানলুইজি বুফন.....................১৫৭
৪. মার্টিন রিয়েম...............................১৫৬
৫. লোথার ম্যাথিউস.........................১৫০

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে