Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০১-২০১৬

সমন জারির দেড় বছর পর পরোয়ানা

সমন জারির দেড় বছর পর পরোয়ানা

দিনাজপুর, ০১ জুন- বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানকে নিয়ে কটূক্তি করার মামলায় দেড় বছর পর বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

বুধবার দুপুরে দিনাজপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল আমলি আদালত-১ এর বিচারক এহসানুল হক ওই আদশে দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী দিনাজপুর জেলা ছাত্রলীগের আহ্বায়কব পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ। তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের এক বছর ৫ মাস ৯দিন পর আদালত থেকে জারি করা হলো গ্রেপ্তারি পরোয়ানা।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর তারেক রহমান ইস্ট লন্ডনের দ্যা আট্টিয়াম অডিটরিয়ামে বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করেন। তিনি ওইদিন বলেন, ‘১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গবন্ধু রাজাকার, খুনি ও পাকবন্ধু ছিলেন। তিনি শখের বন্দী ছিলেন এবং মুক্তিযুদ্ধে শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের কোনো ভূমিকা নেই।’

এ ঘটনার তিনদিন পর ১৮ ডিসেম্বর তারেক রহমানের বিরুদ্ধে দিনাজপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল আমলি আদালত-১ এ মামলা (৫০০/৫০১/৫০২ ধারা) দায়ের করেন দিনাজপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ। ২৩ ডিসেম্বর মামলার শুনানির দিনে বিচারক তারেক রহমানকে আদালতে সশরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। তবে দীর্ঘদিনেও আদালতে হাজির না হওয়ায় বিচারক বুধবার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে