Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০১-২০১৬

‘সরকার উৎখাতে সাত দিনও লাগবে না’

‘সরকার উৎখাতে সাত দিনও লাগবে না’

ঢাকা, ০১ জুন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জে.(অব.) আ স ম হান্নান, ‘ইসি, সরকার ও প্রশাসন মিলে ভোট ডাকাতি করছে। ভোট থেকে জনগণকে দূরে রাখতেই এই উদ্যোগ। এরশাদকে চারদিনে ক্ষমতায় থেকে সরিয়ে দেয়া হয়েছে। নেত্রী বললে ৭দিনে সরকারকে পদত্যাগ করানো সম্ভব। তবে শুধু কথায় চিড়া ভিজবে না। সবাই রাজপথে নামলেই সরকার উৎখাত সম্ভব।’

তিনি আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে একটি অনলাইন নিউজ পোর্টালের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে ‘সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাগপার সভাপতি শফিকুল আলম প্রধান, বিএনপি’র যুগ্ম-মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামি পার্টির চেয়ারম্যান এম এ তাহের চৌধুরী ও জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

হান্নান শাহ অভিযোগ করে বলেন, বর্তমান সরকার তথাকথিত উন্নয়নের নামে কোটি কোটি টাকা লুটপাট করছে। ৮৮০ কোটি টাকার ঢাকা-চট্টগ্রাম ফোরলেনে ১৪,০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, প্রতিটা মেগা প্রকল্পেই লুটপাট করা হচ্ছে।

তিনি বলেন, সরকার দেশের স্বার্থ বিদেশের কাছে বিক্রি করে দিচ্ছে। ট্রানজিটের নামে দেশের স্বার্থও অন্যদের দিয়ে দেওয়া হচ্ছে। বর্তমানে দেশ চলছে অবৈধ সরকারের অধীনে। এ কারণে জনগণের স্বার্থকে কোনো প্রাধান্য দিচ্ছে না সরকার।

গণমাধ্যমের স্বাধীনতা নেই মন্তব্য করে হান্নান শাহ বলেন, সংবাদপত্রের অপর নাম ছিল সন্দেশ। এটা সবার কাছে খেতেই ভালো লাগে। কৈশরে আজাদ পত্রিকা পড়ার জন্য উন্মূখ থাকতাম। কিন্তু বর্তমানে সেই সন্দেশ আর নেই।

তিনি বলেন, জনগণ এখন সত্য সংবাদ পাচ্ছে না। জনগণের মধ্যে মিথ্যা প্রপাগাণ্ডা ছড়ানো হচ্ছে। এ সময় গ্রেপ্তারকৃত সকল সাংবাদিকের মুক্তির দাবি করেন হান্নান শাহ।

তিনি আরো বলেন, এই সরকারের কোনো কোনো নেতার সঙ্গে ইসরাইলের যোগসাজশ রয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে