Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০১-২০১৬

নিবন্ধনের পরও বন্ধ সিম, ক্ষুব্ধ গ্রাহক

শাহাদাত হোসেন রাকিব


নিবন্ধনের পরও বন্ধ সিম, ক্ষুব্ধ গ্রাহক

ঢাকা, ০১ জুন- বায়োমেট্রিক পদ্ধতিতে (আঙ্গুলের ছাপ) পুনঃনিবন্ধন করার পরও বেসরকারি মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের কিছু সিম বন্ধ করে দেয়া হয়েছে। পহেলা জুন মঙ্গলবার দিনগত রাত ১২টার পর থেকে সকল অনিবন্ধিত সিমের সাথে কিছু নিবন্ধিত সিমও বন্ধ করে দেয়া হয়।

ভুক্তভোগিরা জানান, বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধিত এয়ারটেল সিম মঙ্গলবার দিনগত রাত ১২টার পর থেকে বন্ধ হয়ে যায়। বন্ধ করার পর কারো কারো সিম সকালে খুলে দেয়া হলেও অনেকের সিম এখনও বন্ধ রাখা হয়েছে বলে জানা গেছে।

শফিকুল ইসলাম নামের একটি অনলাইন পত্রিকার সাংবাদিক জানান, তার এয়ারটেল সিম বুধবার দিনগত রাত ১২টার পরে বন্ধ করে দেয়া হয়। এরপর বেলা ১২টার দিকে আবার খুলে দেয়া হয়েছে তার বন্ধ করে দেয়া নিবন্ধিত সিম।

এদিকে এ অভিযোগে রাজধানীর ধানমন্ডিতে এয়ারটেলের কাস্টমার কেয়ারে জড়ো হয়েছেন প্রায় ৫০ জনেরও বেশি। পরিস্থিতি সামলাতে ওই কাস্টমার কেয়ারের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সমস্যার বিষয়ে জানতে চাইলে এয়ারটেলের ব্যবস্থাপক সুমিত মাহবুব শাহাবুদ্দিন বলেন, আমাদের একটি প্রধান মোবাইল সুইচিং সেন্টারে MSC09 আকস্মিক যান্ত্রিক গোলযোগের কারণে দক্ষিন ঢাকা ও নারায়ণগঞ্জে আমাদের গ্রাহকরা নেটওয়ার্কের সমস্যার সম্মুখীন হচ্ছেন। দেশের বাকি জায়গাগুলোতে এ সমস্যা নেই।

এর সাথে বায়োমেট্রিক নিবন্ধন না করার কোন সম্পর্ক নেই জানিয়ে তিনি আরও বলেন, এ আকস্মিক যান্ত্রিক গোলযোগের জন্য আমরা দুঃক্ষিত। আমরা এ সমস্যা সমাধানের জন্য কাজ করছি, দ্রুত সমস্যা সমাধান হয়ে যাবে।

এদিকে, অনিবন্ধিত সিমগুলো পুরোপুরি অকার্যকর না করায় আরো তিন থেকে চারদিন ইনকামিং কল চালু থাকবে। তবে অপারেটর ভেদে ইনকামিং কল চালু থাকার মেয়াদও ভিন্ন।

বিটিআরসি সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ জুলফিকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছিল, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১ জুন শূন্য ঘণ্টা থেকে অনিবন্ধিত সব সিম বন্ধ হয়ে যাবে। পরবর্তীতে এই সিদ্ধান্ত শুধু আউটগোয়িং কলের ক্ষেত্রে প্রযোজ্য হয়।

রোববার টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, বন্ধ হয়ে যাওয়া সিমগুলো নতুন করে কিনতে পারবেন দুই মাসের মধ্যে। আর প্রবাসী বাংলাদেশিরা এ সুযোগ পাবেন ১৮ মাস পর্যন্ত। নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা যদি তাদের সিম নম্বর কিনে না নেন তবে মোবাইল অপারেটররা অনিবন্ধিত সিম বিক্রি করে দিতে পারবে।

বিটিআরসির নিয়ম অনুযায়ী, বন্ধের ১৫ মাস এবং পরবর্তীতে আরও তিন মাসের মধ্যে নোটিশ দিয়ে ক্রেতা সাড়া না দিলে সিমের মালিকানা বিক্রি করতে পারবে অপারেটরগুলো। এক্ষেত্রেও সে নিয়ম প্রযোজ্য হবে। অর্থাৎ ১ জুন থেকে অনিবন্ধিত সিম ব্যবহার করতে চাইলে নির্ধারিত ১৫০ থেকে ২০০ টাকা দিয়ে সিম পুনঃনিবন্ধন করতে হবে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে