Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০১-২০১৬

মারাত্মক দূর্ঘটনার আশঙ্কা, দেখার কেউ নেই!

মারাত্মক দূর্ঘটনার আশঙ্কা, দেখার কেউ নেই!

ঢাকা, ০১ জুন- উপরের চিত্রটি রাজধানীর অন্যতম ব্যস্ত এলাকা যাত্রাবাড়ীর। এই ছবির সড়কটি ‘ডেমরা রাস্তা’ নামে পরিচিত। ফ্লাইওভারের নিচের দুপাশের রাস্তার বেহাল দশাই বলে দিচ্ছে কতটা বিপদজনক এখন এটি। পানির নিচে অচেনা গর্ত। হেলেদুলে ঝুঁকি নিয়েই চলছে গাড়ী। যেকোন সমই ঘটতে পারে মারাত্মক দূর্ঘটনা। নগর কর্তারা যেন দেখেও দেখছেন না কিছুই।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘ এক মাস যাবত ড্রেনের ময়লা পানি জমে আছে এই সড়কটিতে। সর্বশেষ এখন সড়কের ইট ও পেজ উঠে পানির নিচে তৈরি হয়েছে বড়-বড় গর্ত। বাধ্য হয়েই প্রতিদিন ঝুঁকি নিয়ে এই পথে চলাচল করছেন হাজারো মানুষ। তাঁর পরও টনক নড়েছে না নগর কর্তৃপক্ষের।

বিষয়টি নিয়ে এ প্রতিবেদক যোগাযোগ করে নগর কর্তৃপক্ষের সাথে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী ‘প্রেমধন রুদ্র পাল’ বলেন, ‘ঐ সড়কের জন্য ইতোপূর্বেই বরাদ্দ হয়েছে। এটি বাস্তবায়নের দায়িত্ব এখন “ডিএসসিসি জোন-৫” (ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সায়দাবাদ অঞ্চল ৫) এর’।

পরোক্ষণেই সিটি করপোরেশনের অঞ্চল-৫ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ‘বোরহান উদ্দিন’ এর সাথে এ প্রতিবেদক যোগাযোগ করার চেষ্টা করে। অনেক প্রচেষ্টার পরও পাওয়া যায় নি এই কর্মকর্তাকে।

তবে স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরেই রাস্তার এই বেহাল দশার মধ্যে বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে চলাফেরা করছেন তারা। এখন পর্যন্ত কার্যকর কোন পদক্ষেপ সিটি করপোরেশন থেকে কেন নেওয়া হচ্ছে না? প্রশ্ন তাঁদের। এমনই একজন ‘ইসমাইল হোসেন’ তিনি বলেন, ‘আর কত সহ্য করবো? সাধারণ দিনেই এই অবস্থা, আর বৃষ্টি হলে তো ভোগান্তির সীমা থাকে না! ভয়ে-ভয়ে থাকি কোন সময় না জানি বাসটা উল্টে যায়’।

ঢাকা সিলেট মহাসড়ক হয়ে রাজধানীতে প্রবেশ পথের একমাত্র রাস্তাও এটি। সড়কটির একপাশে আবার যাত্রাবাড়ী কাঁচাবাজার ও পাইকারি আড়ৎ এবং পাশেই ‘যাত্রাবাড়ী থানা’। প্রতিদিন এই সড়কটিতে “ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালরের গাড়ী” থেকে শুরু করে স্কুল কলেজ ও হাজারো গণপরিবহন মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছে। ভোক্তভোগী এসব সাধারণ মানুষের দাবি জরুরি ভিত্তিতে এই সড়কটি যেন স্থায়ী ভাবে সংস্কার করা হয়।

আর/১৭:০৪/০১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে