Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০১-২০১৬

‘৫ বছরে এক হাজার দু’শ কোটি টাকা টোল’

‘৫ বছরে এক হাজার দু’শ কোটি টাকা টোল’

ঢাকা, ০১ জুন- মেঘনা ও গোমতী সেতুতে ৫ বছরে এক হাজার ২৭৭ কোটি টাকা টোল আদায়ে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যানবাহনের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ কেন্দ্র এবং মেঘনা সেতু ও গোমতী সেতুর ওয়েব বেইজড টোল মনিটরিং সিস্টেমের উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, মেঘনা ও গোমতী সেতুতে আগে যেখানে দৈনিক গড় আদায় ছিল ৪০ থেকে ৫০ লাখ সেখানে টোল প্লাজা বেইজড মনিটরিং এ আসায় দৈনিক গড়ে ৮০ লাখ টাকার বেশি আদায় হচ্ছে। এখান থেকে ৫ বছরে এক হাজার ২৭৭ কোটি টাকা টোল আদায়ে হবে।

দুটি সেতুর টোল প্লাজায় ওয়েব বেইজড মনিটরিং এর আগে পুকুরচুরি হতো মন্তব্য করে তিনি বলেন, কখনো কখনো সাগর ডাকাতি হতো। চুরি ও ফাঁকিবাজি বন্ধে পর্য়ায়ক্রমে দেশের সব বন্দরে ওয়ে স্কেল বসানো হবে। এর মাধ্যমে চুরি ও ফাঁকিবাজি বন্ধ হবে।

মেঘনা ও গোমতী সেতুর টোল প্লাজায় ৬টি করে মোট ১২টি ওয়েস্কেল বসানোর কাজ শেষ পর্যায়ে আছে জানিয়ে তিনি আরও বলেন, এতে ওজন বহনকারী যানবাহনের চলাচল নিয়ন্ত্রিত হবে।

আর/১৭:০৪/০১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে