Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০১-২০১৬

পশ্চিমবঙ্গে চলে যেতে চায় বাংলাদেশের হিন্দুরা

পশ্চিমবঙ্গে চলে যেতে চায় বাংলাদেশের হিন্দুরা

ঢাকা, ০১ জুন- বাংলাদেশের হিন্দুদের উপর যেভাবে অত্যচার-নির্যাতন চলছে তাতে তাদের মনোবলে ‘চিড়’ ধরেছে। তাই নিরাপত্তা না দেয়া হলে তারা দেশ ছেড়ে পশ্চিমবঙ্গে চলে যেতে চায়। এমনটাই জানিয়েছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির একজন কেন্দ্রীয় নেতা। 

বর্তমানে বাংলাদেশ সফররত বিজেপির এ নেতা অরুণ হালদার জানিয়েছেন, বাংলাদেশের বহু হিন্দু তাদের বলেছে যে, দেশটিতে তারা নিরাপদ বোধ করছে না। আর এ বিষয়টি তিনি দেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তুলে ধরবেন বলেও জানিয়েছেন। 

অরুণ হালদার বিজেপির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সদস্য। তার সঙ্গে আরো রয়েছেন- বিজেপির সমমনা রাজনৈতিক দল রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়ার সভাপতি রামদাস আতোয়াল ও পশ্চিমবঙ্গ বিজেপির নেতা সুরেশ পুজারী। তারা মাদারীপুরে একটি সংগঠনের আমন্ত্রণে ‘আন্তর্জাতিক সনাতন ধর্ম সম্মেলনে’ যোগ দিতে কয়েকদিন আগে বাংলাদেশে আসেন।

তবে এটি সরকারি পর্যায়ের কোনো সফর নয়। তারপরও তাদের বিষয়ে সরকার অবহিত। দলটি মাদারীপুর ছাড়াও ঝালকাঠি, পটুয়াখালী এবং চট্টগ্রামের বিভিন্ন এলাকা সফর করেছে।


শিক্ষক শ্যামল কান্তি

এদিকে নারায়ণগঞ্জে হিন্দু শিক্ষক শ্যামল কান্তিকে কান ধরে ওঠবস করার ঘটনার উদাহরণ টেনে এনে বিজেপি নেতা অরুণ বলেন, ‘আন্তর্জাতিক সনাতন ধর্ম সম্মেলন থেকে আওয়াজ উঠেছে যে, হয় আমাদের সুরক্ষার-নিরাপত্তার ব্যবস্থা করা হোক, না হলে আমরা এখান থেকে দলে দলে সব পশ্চিমবঙ্গে চলে যাবো।’ বাংলাদেশে বিভিন্ন জায়গায় হিন্দুদের উপর আক্রমণ এবং নির্যাতনের বিষয় নিয়ে ভারত সরকারও চিন্তিত বলে তিনি জানান।

তবে এ নিয়ে তিনি সরকারকে দায়ী করেননি। বরঞ্চ বিজেপির এ নেতা বলেন, ‘আওয়ামী লীগ সরকারের উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। আওয়ামী লীগ সরকার সবসময় হিন্দুদের স্বার্থ সুরক্ষা করে থাকে। এ খবর সারা জায়গায় তথা আমাদের ভারতবর্ষেও প্রচলিত আছে।’

তিনি এও বলেন, ‘যারা জঙ্গিদের মদদ দেয় তারাই হিন্দুদের উপর আক্রমণ চালিয়ে আওয়ামী লীগ সরকারকে বদনাম কারার চেষ্টা করছে। ঢাকার ভারতীয় দূতাবাদ থেকেও তাদের এ তথ্য দেয়া হয়েছে।’

সূত্র : বিবিসি বাংলা

এফ/০৭:৪৬/০১ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে