Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০১-২০১৬

এই ১০টি সহজ কাজ করলেই উঠবে একেবারে পারফেক্ট সেলফি

এই ১০টি সহজ কাজ করলেই উঠবে একেবারে পারফেক্ট সেলফি

মনের মতো সেলফি তুলতে অনেক সময়েই কালঘাম ছুটে যায়। তোলা নিয়ে মাতামাতি সোশ্যাল মিডিয়ায় প্রায় সকলেরই রয়েছে। কিন্তু মনের মতো সেলফি তুলতে অনেক সময়েই কালঘাম ছুটে যায়। তাই সেলফি-প্রেমীদের জন্য এখানে রইল ১০টি সহজ পরামর্শ, যা মেনে চললে নিখুঁত সেলফি তোলা কোনও ব্যাপারই নয়:

১. সেলফি তোলার সময়ে মাথাটাকে কোনও একটি কাঁধের দিকে অল্প হেলিয়ে নিন। এতে আপনার একদিকের গালের হাড়গুলো স্পষ্ট বোঝা যায় আর চোখদুটিকে দেখায় বড়। ফলে সুন্দর লাগে আপনাকে।

২. ছবি তোলার সময়ে আলো কেমন সেটা যাচাই করে নিন। প্রাকৃতিক আলোয় সেলফি ওঠে সবচেয়ে সুন্দর। আবার খু‌ব চড়া আলোয় সেলফি ভাল ওঠে না। সকাল বা বিকেলের মৃদু সূর্যালোক সেক্ষেত্রে সবচেয়ে কার্যকর। এই আলোয় আপনার ত্বক যেমন উজ্জ্বল দেখায়, তেমনই চুলও লাগে চমকদার।

৩. মেয়েরা যাঁরা ক্যামেরার দিকে চুমু দেওয়ার ভঙ্গিতে ‘কিসি সেলফি’ তুলতে ভালবাসেন তাঁরা এই ধরনের সেলফি তোলার আগে উজ্জ্বল রঙের লিপস্টিক দিয়ে নিন ঠোঁটে। এতে ক্যামেরা ‌একটা স্পষ্ট ফোকাল পয়েন্ট পায়। সেলফিও ওঠে সুন্দর।

৪. মেয়েরা আরও একটি কাজ করতে পারেন। নিজের গালে, নাকে, কপালে ঘষে নিতে পারেন হাইলাইটার। সেলফি তোলার সময়ে আলো যদি কিছু‌টা কমও থাকে তাহলে সেই ক্ষতিপূরণ করে দেবে এই হাইলাইটার। 

৫. ছবি তোলার সময় স্বতন্ত্র এবং একেবারে নিজস্ব একটি পোজ বা ভঙ্গিতে ছবি তুলুন। অন্য কারোর পোজকে অনুসরণ করতে যাবেন না।

৬. ব্যাকগ্রাউন্ড, অর্থাৎ সেলফিতে আপনার পেছনে যা থাকে, সেটা ঠিকঠাক থাকা দরকার। নোংরা বেডরুম, বিছানার ওপর স্তূপ করে রাখা জামাকাপড়, বা অগোছালো পড়ার টেবিলের সামনে দাঁড়িয়ে ছবি তুললে সেই সেলফির সৌন্দর্য নষ্ট হতে বাধ্য। 

৭. এক্ষেত্রে আরও একটা বিষয় মাথায় রাখুন। আলোর সামনে দাঁড়িয়ে সেলফি তুলবেন না। যেমন ধরুন, সেলফিতে যদি দেখা যায়, আপনি বসে রয়েছেন, আর আপনার মাথার ঠিক পেছনেই রয়েছে একটা জ্বলন্ত টেবিল ল্যাম্প, তাহলে মোটেই ভাল লাগবে না। কারণ ল্যাম্পের আলোয় আপনার মুখটা স্পষ্ট হবে না। 

৮. সেলফি নেওয়ার সময়ে নড়াচড়া করবেন না। নড়লে যে ভাল ছবি ওঠে না, সে কথা আপনি জানেন। তবু আর একবার মনে করিয়ে দিতে ক্ষতি নেই। ছবি তোলার সময়ে নড়লে ছবি ঝাপসা হয়ে যায়, ফলে আবার সেলফি নেওয়ার পরিশ্রম করতে হয়। তার চেয়ে একটু স্থির হয়ে বসে সেলফিটা তুলে নিন। 

৯. সেলফি নেওয়ার সময়ে ফোনটিকে কোন অ্যাঙ্গেলে ধরছেন সেটাও একটা জরুরি বিষয়। কারোর মুখ পাশ থেকে ভাল লাগে, কারোর আবার সামনে থেকে। সেই অনুযায়ী ক্যামেরা বা ফোন ধরলে সেলফিও ওঠে ভাল। সাধারণত যাদের মুখ একটু ফোলা বা গোলগাল তাদের পাশ থেকে সেলফি ওঠে ভাল। লম্বাটে মুখের মানুষদের সেলফি সামনে থেকেই ভাল ওঠে। 

১০. আর সবশেষে এটাই বলার যে, সেলফিটি ফেসবুক বা হোয়াটস অ্যাপে দেওয়ার আগে একটু এডিট করে নিন। গুগল প্লে-তে ফোটো এডিটিং সফটওয়্যারের তো অভাব নেই। সেগুলোর সাহায্যে প্রয়োজনমতো ছবির রঙ একটু বাড়িয়ে নিন, আলো একটু কমান বা বেছে নিন পছন্দমতো ফ্রেম। সব মিলিয়ে দেখবেন, পুরো ফাটাফাটি সেলফি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য রেডি। 

আর/১২:০৪/০১ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে