Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০১-২০১৬

ইউরো চ্যাম্পিয়নশিপে ভয়াবহ জঙ্গি হামলার আশঙ্কা

ইউরো চ্যাম্পিয়নশিপে ভয়াবহ জঙ্গি হামলার আশঙ্কা

প্যারিস, ০১ জুন- আগামী মাসে ফ্রান্সে অনুষ্ঠেয় ইউরো ২০১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে বড় ধরনের জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, এই গ্রীষ্মে প্রচুর পর্যটক যাবেন সেখানে। ফলে জঙ্গি হামলার জন্য উপযুক্ত স্থান এবং সময় হবে এটি। ইউরো ২০১৬ বেশ কয়েকটি ভেন্যুতে ১০ জুন থেকে ১০ জুলাই এক মাসব্যাপি অনুষ্ঠিত হবে।

এদিকে গত বছরের শেষ নাগাদ প্যারিসে জঙ্গি হামলার পর থেকে ফ্রান্সে ইতিমধ্যে জরুরি অবস্থা চলছে। ওই সময় একটি স্টেডিয়াম, কনসার্ট হল, বার এবং রেস্টুরেন্টে প্রায় একযোগে হামলার ঘটনায় ১৩০ জন নিহত হয়। আহত হয় আরো অনেকে।

গত মার্চে প্রতিবেশী দেশ বেলজিয়ামের ব্রাসেলস এয়ারপোর্ট এবং মেট্রো স্টেশনে আত্মঘাতি বোমা হামলায় ৩২ জন নিহত হয়। 

আইএস প্যারিস ও ব্রাসেলস দুই হামলারই দায়িত্ব স্বীকার করেছে।

এই পরিস্থিতির মধ্যে ইউরো চ্যাম্পিয়নশিপে ১০ লাখের বেশি পর্যটক এবং ফ্যান ফ্রান্সে আসবে বলে ধারণা করা হচ্ছে। এই ইভেন্টে ইউরোপের জাতীয় দলগুলো খেলবে।


যেসব ভেন্যুতে ম্যাচ হবে

মার্কিন পররাষ্ট্র দপ্তর তাদের নাগরিকদের প্রতি ভ্রমণ সতর্কতা জারি করে ইউরোপে সাবধানে চলাচল করতে পরামর্শ দিয়েছে।

যুক্তরাষ্ট্র সতর্ক করে দিয়ে বলেছে, জঙ্গি হামলাগুলোর টার্গেট হতে পারে পর্যটন এলাকা, রেস্টুরেন্ট, বাণিজ্যিক কেন্দ্র এবং যাতায়াতের স্থান।

সতর্কতায় টুর ডি ফ্রান্স সাইকেল রেস এবং পোল্যান্ডের ক্রাকোতে ক্যাথলিক চার্চের ইয়ুথ ডে অনুষ্ঠানে সম্ভাব্য হামলার কথাও বলা হয়েছে। এই দুটি স্থানে ২৫ লাখ পর্যটক সমাগমের আশা করা হচ্ছে।

এদিকে যুক্তরাজ্য পররাষ্ট্র দপ্তরও ফ্রান্সগামীদের কঠোরভাবে সতর্ক করে দিয়েছে। ফুটবল ফ্যানদের জন্য বিশেষ পরামর্শও দিয়েছে তারা।

এদিকে পরিস্থিতি মোকাবেলায় টুর্নামেন্টকে সামনে রেখে ফ্রান্স জরুরি অবস্থা দীর্ঘায়িত করেছে। অ্যান্টি ড্রোন টেকনোলজি মোতায়েন করারও পরিকল্পনা আছে।

এছাড়া টুর্নামেন্ট চলাকালে ৯০ হাজার পুলিশ, সেনা এবং বেসরকারি নিরাপত্তা কর্মী মোতায়েন থাকবে।

আর/১২:০৪/০১ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে