Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-৩১-২০১৬

লঙ্কানদের ৯ উইকেটে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

লঙ্কানদের ৯ উইকেটে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

লন্ডন, ৩১ মে- প্রথম টেস্টে ইনিংস ও ৮৮ রানের ব্যবধানে জয়। দ্বিতীয় টেস্টে এসেও ৪ দিনে ম্যাচ জিতে নিলো ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ৩ ম্যাচের টেস্ট সিরিজ জিতে নিল এক ম্যাচ হাতে রেখেই।

চেস্টারলি স্ট্রিটে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে মাত্র ৭৯ রানের লক্ষ্য বেধে দিয়েছিল শ্রীলঙ্কা। এই রান তাড়া করতে নেমে অবশ্য আলেক্স হেলসের উইকেট হারাতে হয়েছে ইংল্যান্ডকে। বাকি কাজ অ্যালিস্টার কুক আর নিক কম্পটন মিলে শেষ করে দিয়ে আসেন।

এরই মধ্যে অবশ্য ইতিহাস সৃষ্টি করে ফেলেছেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। মাত্র ৫ রান প্রয়োজন ছিল তার টেস্ট ইতিহাসে সর্বকনিষ্ঠ হিসেবে ১০ হাজার রান পূর্ণ করার জন্য। সেটা তিনি দ্বিতীয় ওভারেই করে ফেলেন। শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান হয়ে যান তিনি।

শেষ পর্যন্ত ৪৭ রানে অপরাজিত থাকেন হেলস। কম্পটন অপরাজিত থাকেন ২২ রানে। শ্রীলঙ্কার হয়ে একমাত্র উইকেটটি নেন মিলিন্দা সিরিবর্ধনে।

এই টেস্টেও ইনিংস পরাজয় ঘটতো শ্রীলঙ্কার। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৪৯৮ রানের জবাব দিতে গিয়ে মাত্র ১০১ রানে অলআউট হয়ে যান ম্যাথিউজরা। ৩৯৭ রানে পিছিয়ে থেকে ফলোঅনে পড়ে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনেশ চান্ডিমালের সেঞ্চুরিতে কোনোমতে লজ্জা এড়ায় সফরকারীরা।

ওপেনার কুশল সিলভা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজও ভালো সঙ্গ দেন তাকে। কুশল সিলভা করেন ৬০ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউজ করেন ৮০ এবং দিনেশ চান্ডিমাল করেন ১২৬ রান। যে কারণে শেষ পর্যন্ত ৪৭৫ রান তুলতে সক্ষম হয় লঙ্কানরা। তবে প্রথম ইনিংসে দ্রুত আউট হওয়ার কারণে মাত্র ৭৮ রানের লিড পায় তারা।

দুই ইনিংসে ৯ উইকেট নেয়ার কারণে ম্যাচ সেরার পুরস্কার ওঠে জেমস এন্ডারসনের হাতে।

আর/১২:১৪/৩১ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে