Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-৩০-২০১৬

অবশেষে দেড় বছর পর মন্ত্রীর দেখা পেল পরিবহণ দফতর

অবশেষে দেড় বছর পর মন্ত্রীর দেখা পেল পরিবহণ দফতর

কলকাতা, ৩০ মে- ২০১৪-র শেষে সারদাকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন তৎকালীন পরিবহণমন্ত্রী মদন মিত্র। তারপর থেকেই পরিবহণ দফতরের কাজ দেখাশোনা করতেন পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এরপর ২০১৫-র শেষে জামিন পেলেও মদন ততদিনে মন্ত্রীত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন। ফলে, জামিনে থাকা সামান্য কয়েকটি দিনেও পরিবহণ দফতরে পা মাড়াননি। ফলে দেড় বছরেরও বেশি সময় ধরে মন্ত্রী ছাড়া চলছিল পরিবহণ দফতর।

সদ্য সমাপ্ত রাজ্য বিধানসভা নির্বাচনে তৃণমূলের একক সংখ্যাগরিষ্ঠতায় পরিবহণমন্ত্রক পেয়েছে তাদের নতুন মন্ত্রীকে। আর সেই পরিবহণমন্ত্রীর পদে নির্বাচিত হয়েই সোমবার দায়িত্ব বুঝে নিলেন শুভেন্দু অধিকারী। ফলত, দেড় বছর পরে নতুন পরিবহণমন্ত্রী পেয়ে পরিবহণ দফতরের কর্মীরা যথেষ্ট উৎফুল্ল।

দায়িত্ব বুঝে নিয়েই পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানান, ‘পরিবহণে বিশেষ করে রাষ্ট্রায়ত্ব সংস্থার সংস্কার বজায় থাকবে। গত পাঁচ বছর যেভাবে রাষ্ট্রায়ত্ব পরিবহণ ব্যবস্থাকে ঢেলে সাজানোর কর্মসূচি নেওয়া হয়েছে, তা কোনওভাবে বন্ধ হবে না।’ পাশাপাশি, তিনি আরও জানান, ভর্তুকি কমিয়ে কীভাবে যান চলাচল করানো সম্ভব তার উপরে জোর দেওয়া হবে। তবে এই নিয়ে এখনই বিস্তারিত কিছু তিনি জানাতে চাননি।

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে