Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-৩০-২০১৬

ডাক্তার-নার্সদের ধর্মঘট বন্ধে কেন ব্যবস্থা নয়: হাই কোর্ট

ডাক্তার-নার্সদের ধর্মঘট বন্ধে কেন ব্যবস্থা নয়: হাই কোর্ট

ঢাকা, ৩০ মে- রোগীর জীবন রক্ষায় চিকিৎসক ও নার্সদের কাজের সময়ে ধর্মঘট বন্ধের ব্যবস্থা নিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল দিয়েছে হাই কোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের হাই কোর্ট বেঞ্চ সোমবার এ রুল দেয়।

হাসপাতাল এলাকায় চিকিৎসক ও নার্সদের ওপর রোগী বা তাদের স্বজনদের হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে কেন নির্দেশ দেওয়া হবে না- তাও রুলে জানতে চাওয়া হয়েছে।   

সেইসঙ্গে হাসাপাতালের ডাক্তার ও নার্সদের ধর্মঘট বন্ধে বিবাদীদের ‘নিষ্ক্রিয়তা’ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়েছে আদালত।

ডাক্তার ও নার্সদের ধর্মঘট বন্ধে ‘নিষ্ক্রিয়তা’ চ্যালেঞ্জ করে তিন দফা নির্দেশনা চেয়ে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে চার আইনজীবী এই রিট আবেদন করেন, যা সোমবার শুনানির জন্য ওঠে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

মনজিল মোরসেদ পরে বলেন, স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পুলিশের মহাপরিদর্শক ও ঢাকার সরকারি হাসপাতালগুলোর পরিচালকসহ ২৩ বিবাদীকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। 

রিট আবেদন করার পর মনজিল মোরসেদ বলেছিলেন, হাসপাতালে চিকিৎসক ও নার্সদের ধর্মঘটের ফলে বিভিন্ন হাসপাতালে রোগী ও স্বজনদের সীমাহীন ভোগান্তিতে পড়তে হয়।

“বিভিন্ন কারণে বিভিন্ন সময় চিকিৎসক ও নার্সরা কর্মবিরতিতে যান। এ বিষয়ে পত্রিকায় বিস্তারিত সংবাদ প্রকাশিত হয়। এই অবস্থা বিবেচনায় তিন দফা নির্দেশনা চেয়ে রিট আবেদনটি করা হয়।”

আর/১৭:১৪/৩০ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে