Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-৩০-২০১৬

পৃথিবীর ১০ রোমাঞ্চকর হানিমুন ডেস্টিনেশন

পৃথিবীর ১০ রোমাঞ্চকর হানিমুন ডেস্টিনেশন

পুরো জীবনের জন্য স্মৃতি রেখে যায় হানিমুন। তাই এ বিশেষ কয়েকটি দিন সবাই কাটাতে চান অন্য রকমভাবে। লেক প্যালেস, বিচ বা হিল রিসোর্ট তো আছেই। পুরা পৃথিবীতে ছড়িয়ে রয়েছে শরীরের রোমাঞ্চকর বহু জায়গা, যেখানে গেলে আর ফিরতে ইচ্ছে করবে না।


ইউকাতান পেনিনসুলা, মেক্সিকো
এখানে রয়েছে একটি প্রাচীন সিঙ্কহোল। স্কুবা ডাইভারদের স্বপ্ন এই রহস্য-ছমছম জলভর্তি গুহার অন্দরমহল। সঙ্গিনীকে নিয়ে একা যেতে গেলে স্কুবা ডাইভিং সার্টিফিকেট লাগে। তবে তা না-থাকলে বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে সাদামাটা স্নরকেলিংও করতে পারেন। বৃষ্টির সময়টা বাদ দিয়ে যে কোনও সময়ই যাওয়া যায় তবে শীতকালে টুরিস্টের ভিড় বেশি থাকে।


দ্য কুইন মেরি
দক্ষিণ ক্যালিফোর্নিয়ার লং বিচ-এর লাক্সারি জাহাজ-হোটেল ‘দ্য কুইন মেরি’। প্যারানর্মালকে চ্যালেঞ্জ জানাতে এক পায়ে খাড়া যে সব দম্পতিরা তাঁরা ভেবে দেখতে পারেন। চার দশক ধরে প্যাসেঞ্জাররা অভিযোগ করে আসছেন একের পর এক ভুতুড়ে হানা। বিশেষ করে ‘হন্টেড’, কেবিন বি৩৪০। কী, বুক ঠুকে এই কেবিনেই থাকবেন না কি?


হনিমুন ইন ওরিয়েন্ট এক্সপ্রেস
এরকুল পোয়ারোর সেই বিখ্যাত গল্পের ট্রেনটি কিন্তু বাস্তব এবং পৃথিবীর অন্যতম সেরা বিলাসবহুল ট্রেন ট্রিপ হিসেবে স্বীকৃত। পাঁচ দিনের এ স্বপ্নের যাত্রা কোনও দিন ভুলবেন না। এবং অবশ্যই সঙ্গে নেবেন ‘মার্ডার ইন দ্য ওরিয়েন্ট এক্সপ্রেস’-এর ডিভিডি। তবে না জমবে!


কনরাড হিলটন, মালডিভ্‌স
এর চেয়ে রোমাঞ্চকর হনিমুন বোধহয় আর হয় না! মাথার উপর স্বচ্ছ কাচের ডোম, যেখানে খেলে বেড়াচ্ছে অজস্র সামুদ্রিক মাছ। কারণ আপনি রয়েছেন সমুদ্রের তলায়। এখানে আবার আন্ডারওয়াটার ওয়েডিংয়েরও ব্যবস্থা রয়েছে। প্যাকেজ হিসেবেও বুক করতে পারেন।


কাক্‌সলাউত্তানেন আর্কটিক রিসর্ট, ফিনল্যান্ড
অরোরা বোরিয়ালিস-এর কথা স্কুলের পাঠক্রমে সবাই পড়েছেন কিন্তু হাড়হিম করা ঠান্ডায়, গ্লাসটপ ইগলুর মধ্যে, সদ্যবিবাহিত স্ত্রী-র সঙ্গে সউনা বাথ নিতে নিতে এ মেরু আলোর রূপ দেখার কথা ভেবেছেন কখনও? না-থাকলে ভেবে ফেলুন। পস্তাবেন না। ফিনল্যান্ডের এ রিসর্টে যাওয়ার আদর্শ সময় অগস্টের শেষ থেকে এপ্রিল মাস।


থর্নবেরি দুর্গ, ইংল্যান্ড
অষ্টম হেনরি ও তার সুন্দরী স্ত্রী অ্যানিবলিন-কে মনে পড়ে। টাওয়ার অফ লন্ডনে অ্যানিবলিনের মুণ্ডহীন আত্মার ঘুরে বেড়ানোর গল্প তো খুব চেনা। ব্রিটেনের এই রাজা-রানি তাদের হনিমুন কাটিয়েছিলেন থর্নবেরি দুর্গে। ইতিহাস যদি ক্ষুধিত পাষাণের মতো আপনাকে হাতছানি দেয় তবে এখানেই কাটাতে পারেন মধুচন্দ্রিমা।


এলকিউ ডোমো, চিলে
জ্যোতির্বিজ্ঞান, মহাকাশবিজ্ঞান, পদার্থবিদ্যা নিয়ে যাদের আগ্রহ বা যারা নিছক তারা দেখতেই ভালবাসেন, তাদের কথা ভেবেই তৈরি হয়েছে চিলে-র এ রিসর্ট। ডোম শেপের কটেজগুলি বানানো হয়েছে ঘরে বসে তারা দেখার জন্যেই। তাছাড়া আছে টেলিস্কোপ, রাতের হর্সরাইডিং এবং...হনিমুনে যা অকল্পনীয়, জ্যোতির্বিজ্ঞানের লেকচার সেশন।


ওয়াইন হনিমুন
মধুর মধুচন্দ্রিমার জন্য আদর্শ ওয়াইন হনিমুন। বিস্তীর্ণ ভাইনইয়ার্ডে ঘুরে বেড়ানো, দেখে নেওয়া কেমন করে তৈরি হয় ওয়াইন আর দিনের শেষে আকণ্ঠ ডুবে যাওয়া সুরায়। রোমাঞ্চের চূড়ান্ত। ফ্রান্সের শ্যাম্পেন অঞ্চল তো এর জন্য বিখ্যাত। তাছাড়াও আর্জেন্টিনা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া—সব মহাদেশেই অজস্র ছবির মতো ভাইনইয়ার্ড রয়েছে।


অ্যামাজন রেইনফরেস্ট
রোমাঞ্চকর হনিমুনের কথা হবে আর অ্যামাজন থাকবে না সেই তালিকায়, তা আবার হয় নাকি! বিভিন্ন রেঞ্জের ও সুযোগ-সুবিধার রিসর্ট রয়েছে, তবে আধুনিক ব্যবস্থাসম্পন্ন ট্রি-হাউস কিন্তু সেরা। 


পৃথিবীর শেষ প্রান্তে
এমন হনিমুনের কথা স্বপ্নেও কল্পনা করবেন না ৯০ শতাংশ মানুষ। কিন্তু অ্যাডভেঞ্চারে যারা বাঁচেন, তেমন দম্পতির সারা জীবনের সঞ্চয় হয়ে থাকবে এ অভিজ্ঞতা। বেশ কিছু ট্যুর অপারেটর রয়েছে যারা নিয়মিত পৃথিবীর শেষপ্রান্তের এ মহাদেশ ভ্রমণের দায়িত্ব নেয়। আইএএটিও ওয়েবসাইটে তার তালিকা পাওয়া যায়। তাছাড়া প্রতি বছর ব্রিটেনের সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’ একটি বিশেষ ট্যুর-এর আয়োজন করে। প্রথাগত নিয়মের বাইরে হাঁটতে হলে যেতেই পারেন এমন আশ্চর্য হনিমুনে।

এফ/১৬:৩৫/৩০মে

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে