Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-৩০-২০১৬

চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী

চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী

ঢাকা, ৩০ মে- সফররত চীনা প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চাং ওয়ানকুয়ান আজ বলেছেন, চীন বাংলাদেশের সঙ্গে কৌশলগত সম্পর্কসম্প্রসারণে আগ্রহী। আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে এক বৈঠকে চীনা মন্ত্রী একথা বলেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নালআবেদিন এ কথা জানান।

বাংলাদেশকে চীনের একজন ভালো বন্ধু হিসেবে অভিহিত করে জেনারেল চাং ওয়ানকুয়ান বলেন, চীন বাংলাদেশের প্রতিরক্ষা খাতে প্রশিক্ষণ, সরঞ্জাম ও এর রক্ষণাবেক্ষণের কাজ করে আসছে। তিনি বলেন, চীন ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা বাড়াতে আগ্রহী।

তিনি বলেন, দুই দেশের সামরিক কর্মকর্তাদের মধ্যে প্রশিক্ষণ কর্মসূচি অব্যাহত রয়েছে। এটা উভয় পক্ষের পেশাগত দক্ষতা বাড়াতে সহায়তা করছে। তিনি বলেন, দুই দেশের পদস্থ কর্মকর্তাদের মধ্যে সফর বিনিময় ভবিষ্যতে বাড়ানো হবে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, চীন বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। তিনি বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন খাতে চীনা সহযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

সামরিক খাতে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক সফরের মাধ্যমে ভবিষ্যতে আরো জোরদার হবে বলে রাষ্ট্রপতি আশা করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন। সূত্র : বাসস

এফ/০৯:২০/৩০মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে