Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.2/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-৩০-২০১৬

ভিড়ের মাঝেও হয়ে উঠুন সবার মনোযোগের পাত্র!

ভিড়ের মাঝেও হয়ে উঠুন সবার মনোযোগের পাত্র!

আর দশজন সাধারণ মানুষের ভেতরে গণ্য হতে কার ভালো লাগে? বিশেষ করে যদি আপনি কোন অনুষ্ঠানে যান তাহলে তো বেশ মানসিক অস্বস্তিতেই পড়ে যেতে হয়। এমনটাতো ইচ্ছে করতেই পারে আপনার যে, সবাই আরো অনেকের মতন আপনার দিকেও বেশ খানিকটা ঈর্ষা ভরা চোখ নিয়ে তাকাবে। গুনবে একটু আলাদা আর অন্যরকমের তালিকায়। মনোযোগ দেবে আরো একটু বেশি। কিন্তু কী করে সেটা সম্ভব? চলুন জেনে আসি।

১. পোশাকে ভিন্নতা আনুন
পোশাক যে কোন স্থানে আপনাকে আর আপনার চিন্তা-ভাবনাকে ফুটিয়ে তোলার অন্যতম মাধ্যম হিসেবে কাজ করে থাকে। তাই তেমনটাই পোশাক বাছুন যেটা আপনার রুচিকে পরিপূর্ণভাবে ফুটিয়ে তুলতে পারে। সেইসাথে পোশাকের আকৃতির দিকেও লক্ষ্য রাখুন। খুব ঢিলে বা আঁটসাট পোশাক পরিধান করার চাইতে দুটোর মিশেলে পোশাক বাছুন। অর্থাৎ, পোশাকের একটি অংশ ঢিলে হলে অন্য অংশটি আঁটসাট দেখে পরিধান করুন। আর এর সাথে নজর রাখুন আনুষাঙ্গিক ব্যবহার্যের দিকেও। চেষ্টা করুন পোশাকে নিজের সংস্কৃতিকে ফুটিয়ে তুলতে। কারণ এতে করে কেবল নিজেকে একেবারে অন্যরকমভাবেই ফুটিয়ে তুলবেন না আপনি, হয়ে উঠবেন সবার চোখে শ্রদ্ধার পাত্রও।

২. অন্যকে মনোযোগ দিন
এটি পরীক্ষামূলকভাবে সত্যি যে, মানুষ তার কথাই বেশি মনযোগ দিয়ে মোনে যে নিজে অন্যের কথা শুনতে পছন্দ করে। তাই অন্যদের মনোযোগ নিজের দিকে টানতে হলে তাদেরকেও গুরুত্ব দিন। তাদের চিন্তা-ভাবনা যে পথে পরিচালিত হচ্ছে সেদিক নিয়েও কথা বলুন। কেবল নিজের কথা না ভেবে অন্যদেরকেও গুরুত্ব দিন। তারাও আপনাকে মনোযোগ দেবে।

৩. সবাইকে অংশগ্রহন করতে দিন
পুরো ঘরটাতে অনেক মানুষ আর কেউ আপনার দিকে ফিরেও তাকাচ্ছে না? কথা বলছেন অথচ একদমই মনোযোগ দিয়ে শুনছে না? থামুন। আপনি কী নিয়ে বলছেন, কীভাবে বলছেন একবার ভাবুন তো? কোন মানুষের সামনে কী নিয়ে বলছেন আপনি সেটার ওপর অনেকটা নির্ভর করে আপনার কথা সবাই মন দিয়ে শুনবে কিনা। এ কারণেই খুব ভালো কোন কথাও আপনার দিকে অন্যদেরকে টানবে না যদিনা ঠিক তাদের মতন করে আপনি সেটা বলেন। সামনের মানুষগুলোকে গুরুত্ব দিন। তাদেরকে প্রশ্ন করুন। তাদের মতামত জানতে চান। সবাই এতে করে আপনার কথা শুনবে আর মনোযোগটাও দেবে।

লিখেছেন- সাদিয়া ইসলাম বৃষ্টি

এফ/০৮:৩৯/৩০মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে