Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৯-২০১৬

৫ মিনিটেই দিল্লিকে উড়িয়ে দিতে পারে পাকিস্তান!

৫ মিনিটেই দিল্লিকে উড়িয়ে দিতে পারে পাকিস্তান!

ইসলামাবাদ, ২৯ মে- পরমাণু শক্তিধর পাকিস্তান মাত্র পাঁচ মিনিটেই ভারতের রাজধানী দিল্লিকে টার্গেট করতে পারে। এমন বিস্ফোরক পাকিস্তানের কাছে আছে বলে দাবি দেশটির পরমাণু প্রকল্পের জনক ড. আবদুল কাদির খান।

পাকিস্তানের প্রথম পারমাণবিক পরীক্ষার ১৮তম বার্ষিকীতে আয়োজিত একটি অনুষ্ঠানে আবদুল কাদির খান বলেন, ‘আমার পরিসেবা ছাড়া পাকিস্তান কখনই প্রথম মুসলিম পরমাণু শক্তিধর দেশ হয়ে উঠতে পারত না। অত্যন্ত কঠিন পরিস্থিতিতে আমরা এই কৃতিত্ব অর্জন করেছি।’

কাদের খানের দাবি, রাওয়ালপিণ্ডির নিকটবর্তী অঞ্চল কাহুটা থেকে পাঁচ মিনিটে দিল্লিকে টার্গেট করার ক্ষমতা রয়েছে পাকিস্তানের। পাকিস্তানের আনবিক বোমা প্রকল্পের সঙ্গে জড়িত কাহুটা রিসার্চ ল্যাবরেটরিই হল পাকিস্তানের অন্যতম প্রধান ইউরেনিয়াম সমৃদ্ধকরণ প্রকল্প।

১৯৯৮ সালে আবদুল কাদির খানের তত্ত্বাবধানে প্রথম পারমাণবিক পরীক্ষা চালায় পাকিস্তান। তার দাবি, রাষ্ট্রপতি জেনারেল জিয়া-উল-হকের আপত্তি না থাকলে ১৯৮৪ সালেই পরমাণু শক্তিধর দেশ হয়ে উঠতে পারত পাকিস্তান।

পাকিস্তানের পরমাণু প্রযুক্তি খানের হাত থাকায় তাকে ২০১৪ সালে জোর করে সরকারিভাবে গৃহবন্দী করা হয়। ২০০৯ সালে ইসলামাবাদ হাইকোর্ট তাকে পাকিস্তানের মুক্ত নাগরিকের স্বীকৃতি দেয় এবং দেশের যেকোনো জায়গায় খানের নির্দ্বিধায় যাতায়াতে অনুমতি দেয় আদালত।


আবদুল কাদের খান

আর/১০:৩৪/২৯ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে