Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৮-২০১৬

মন্ত্রীদের শপথে খরচ ১০ কোটি

মন্ত্রীদের শপথে খরচ ১০ কোটি

কলকাতা, ২৮ মে- দ্বিতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। স্মরণীয় জয়কে ঐতিহাসিক করে রাখতে ‘রাজসূয়’ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ৪২জন মন্ত্রীর শপথ গ্রহণ এবং জনগণকে তার সাক্ষী রাখতে বিরাট মঞ্চ তৈরি হয়েছিল রেড রোডে। একনজরে দেখে নিন এই শপথ গ্রহণ অনুষ্ঠানের খুঁটিনাটি তথ্য।

রেড রোডে ‘রাজসূয়’ শপথে খরচ জনগণের ১০কোটি টাকা। গোটা উৎসবের দায়িত্বে ছিল ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা ‘জেনেসিস’।  সাব-কন্ট্রাক্ট কিং ডেকরেটিং কোম্পানি এবং নিউ মডার্ন ডেকরেটিং কোম্পানি। ১০হাজার বর্গফুট এয়ার কন্ডিশনড হ্যাঙ্গার। ঠাণ্ডা করার জন্য সর্বক্ষণ চালু ছিল ৫-৭ টন ক্ষমতার প্রায় ১৩০টি এসি মেশিন। মাথার ওপর ছিল সুদৃশ্য ঝাড়বাতি। হ্যাঙ্গারে মুখ্যমন্ত্রী, রাজ্যপাল, মুখ্যসচিবের জন্য ছিল এসি অ্যান্টি-চেম্বার। পেট পুজোর জন্য বিশাল ফুড কোর্ট। দিল্লি থেকে দু’টি শীতাতপ নিয়ন্ত্রিত ভ্রাম্যমান শৌচালয় নিয়ে আসা হয়েছিল এই শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্যে। যেগুলির একদিনের ভাড়া দুই লক্ষ্য টাকা। 

৪০ফুট লম্বা ও ৪৮ফুট চওড়া শপথ মঞ্চ। সেই মঞ্চকে সর্বদা ঠাণ্ডা রাখতে ছিল সাত টন ক্ষমতার প্রায় ১০০এসি মেশিন।  মঞ্চের সামনেই রেড রোডের ওপর সিমেন্ট দিয়ে ইটের গাঁথনি দিয়ে তৈরি করা হয়েছিল জাপানিজ রক গার্ডেন। কৃত্রিম নয়, একবারে আসল ঘাসের রোল দিয়ে মুড়ে ফেলা হয় গোটা চত্বর। মঞ্চের সামনেই ছিল ঝড়ণা। খোলা আকাশের নিচে জনগণের বসার জন্য ২০হাজার চেয়ার। গোটা অনুষ্ঠানের সম্প্রচার করার দায়িত্ব দেওয়া হয়েছিল পেশাদার সংস্থাকে। আর এই সবকিছুই হল সাধারণ মানুষের করের টাকায়।

আর/১০:৩৪/২৮ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে