Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৮-২০১৬

নতুন ডোমেইন ‘ডট গেম’

নতুন ডোমেইন ‘ডট গেম’

গেমারদের জন্য অবশ্যই সুখবর। এখন থেকে ‘ডট গেম’ নামে ডোমেইন কিনতে পারবেন তাঁরা। গেমিং কমিউনিটির কথা মাথায় রেখে নতুন এই ডোমেইন চালু করা হয়েছে বলে জানিয়েছে ইউনিরেজিস্ট্রি। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

গত ২৪ মে থেকে এই ডট গেম নামে ডোমেইন রেজিস্ট্রেশন শুরু হয়েছে। এই ডোমেইনটি উন্মুক্ত করেছে ইউনিরেজিস্ট্রি। ২০১৫ সালে ডট গেম নামে ডোমেইনের স্বত্ব কিনে নেয় তারা।

গত সপ্তাহ থেকেই এই ডোমেইনের রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। এরই মধ্যে ব্লিজার্ড, অ্যাকটিভিশন, অ্যাপল, মাইক্রোসফট ও সনির মতো বড় বড় প্রতিষ্ঠানগুলো ডটগেম ডোমেইনে রেজিস্ট্রেশন করেছে।

এর মধ্যে ব্লিজার্ড রেজিস্ট্রেশন করেছে ওয়ারক্র্যাফট, স্টারক্র্যাফট, হার্থস্টোন ও ডিয়াবলো, হিরোজ অব দ্য স্ট্রম, ওভারওয়াচ নামে।

অন্যদিকে অ্যাকটিভিশন রেজিস্ট্রেশন করেছে কল অব ডিউটি, গ্র্যান্ড থেফট অটো নামে। অ্যাপল ডোমেইন নিয়েছে আইপ্যাড, অ্যাপল ওয়াচ ও অ্যাপল টিভির নামে।  

মাইক্রোসফট ডোমেইন নিয়েছে মাইনক্র্যাফট এবং এক্সবক্সের নামে। সনি নিয়েছে প্লেস্টেশন ডট গেইম নামের ডোমেইন। রায়ট গেম কিনে নিয়েছে লীগ অব লিজেন্ডস আর স্কয়ার এনরিক্স নামের ডোমেইন কিনে নিয়েছে ফাইনাল ফ্যান্টাসি।

ডোমেইন রেজিস্ট্রেশন প্রতিষ্ঠান ইউনিস্ট্র্যাটেজি-এর ব্যবস্থাপনা সম্পাদক ফ্র্যাংক স্কিলিং (Frank Schilling) এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ডটগেম ডোমেইন নিয়ে আসতে পেরে আমরা খুবই উত্তেজিত। এবং শুরুতেই বিশ্বের নামকরা প্রতিষ্ঠানগুলো ডোমেইনটিতে রেজিস্ট্রেশন করায় আমরা বেশ খুশি।’

ডট গেম ডোমেইনে রেজিস্ট্রেশন ও চালানোর জন্য বছরে গুনতে হবে ৩১৮ মার্কিন ডলার।

আর/১৭:১৪/২৮ মে

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে