Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৮-২০১৬

এক নজরে সাকিবের নবম আইপিএল!

এক নজরে সাকিবের নবম আইপিএল!

চলছে টি-টোয়েন্টি ক্রিকেটের জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বাকি আছে আর মাত্র দুইটি ম্যাচ। আজ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে গুজরাট লায়ন্সের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুরের সানরাইজার্স হায়দরাবাদ।

লিগের একমাত্র এলিমিনেটর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে কোয়ালিফায়ার খেলার সুযোগ অর্জন করে হায়দরাবাদ। কলকাতার হয়ে প্রতিবারের মত এবারও খেলেছেন বাংলাদেশি বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০১১ সাল থেকে শুরু করে আজ অবধি আইপিএলে সাকিব যত ম্যাচ খেলেছে সব কলকাতার পক্ষে। শাহরুখের কলকাতা নাইট রাইডার্স কখনও তাকে ছাড়ার চিন্তা করেনি।

সবেক এ টাইগার অধিনায়ক আইপিএলের নবম আসরে ১০টি ম্যাচ খেলার সুযোগ পেলেও ব্যাট হাতে মাঠে নেমেছে ৭টিতে। সাতটি ম্যাচে ব্যাট করে সাকিবের সংগ্রহ ১১৪ রান। ম্যাচ প্রতি গড় ২২.৮০। সর্বচ্চো ৬৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। এবারের টুর্নামেন্টে একটি মাত্র অর্ধশতকের দেখা পান সাকিব। তার ব্যাট থেকে ৭ বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারি আসে।

অপরদিকে বলহাতে কিছুটা সফলতা পেয়েছেন সাকিব। ১০ ম্যাচের মধ্যে ৯ ম্যাচ খেলে বল হাতে তুলে নিয়েছেন ৫টি উইকেট। ৩১ ওভার বল করে রান দিয়েছেন ২৪৩। ওভার প্রতি তার ইকোনোমি ছিলো ৭.৮৩ এবং বেস্ট ফিগার ধরা হচ্ছে ১৪/১।

সাকিব প্রথম চুক্তিতে ২০১১ ও ২০১২ সালে কলকাতার হয়ে আইপিএলে খেলার পর ২০১২ সালের শেষে আবার নবায়ন চুক্তি করে তাকে দলের সাথে সবসময় যুক্ত রাখা হয়।

২০১২ ও ২০১৪ সালে কলকাতা যখন ট্রফি হাতে আইপিএলের মাঠ ত্যাগ করে তখন সাকিবের অনবদ্য অবদান ছিল। বিশেষ করে, ২০১৪ সালে সাকিবের খেলা, দলের জন্য বরাবর সুফল বয়ে আনে। যা ফাইনালে ট্রফি হাতে নিয়ে শেষ হয়।

এফ/০৯:৩৫/২৮ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে