Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৮-২০১৬

নজরুল গবেষণা ও সংগীতে অবদানে সম্মাননা পেলেন তিন গুণী ব্যক্তি

নজরুল গবেষণা ও সংগীতে অবদানে সম্মাননা পেলেন তিন গুণী ব্যক্তি

ময়মনসিংহ, ২৭ মে- জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী উপলক্ষে নজরুল গবেষণা ও সংগীতে অবদানে তিন গুণী ব্যক্তিকে ‘নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা’ দেওয়া হয়েছে।

সম্মাননা পাওয়া গুণী ব্যক্তিরা হলেন- গবেষণায় অবদান রাখার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট নজরুল গবেষক ড. মাহবুবুল হক, সংগীতে অবদানে শিল্পী খায়রুল আনাম শাকিল এবং বাংলাদেশের বাইরে নজরুল গবেষণায় অবদান রাখার জন্য ভারতের আজহারউদ্দীন খান।

শুক্রবার (২৭ মে) সন্ধ্যায় ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মঞ্চে অধ্যাপক ড. মাহবুবুল হক ও খায়রুল আনাম শাকিলকে উত্তরীয়, সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহিত উল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলে প্রতিষ্ঠিত কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাধন চক্রবর্তী, কবি আসাদ মান্নান, সাবেক সংসদ সদস্য অধ্যাপক এ. এন. এম. নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ. এম. এ. শামসুর রহমান।

সম্মাননা পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট নজরুল গবেষক ড. মাহবুবুল হক বলেন, এ সম্মান নজরুলের। তার কর্মের, চিন্তার। সম্মাননা আমাকে আরও বেশি দায়িত্বশীল করলো। নজরুল চর্চার আরও বেশি কাজ করার জন্য অনুপ্রাণিত করলো।

সংগীতে অবদান রাখার জন্য সম্মাননা পাওয়া প্রখ্যাত শিল্পী খায়রুল আনাম শাকিল বলেন, যে কোনো প্রাপ্তি মানুষের জন্য আনন্দের বিষয়। আমরা যারা নজরুল চর্চা করি তাদের জন্য এ আনন্দ ভিন্ন মাত্রার। যারা সম্মাননা দেওয়ার ব্যাপারে আমাকে মনোনীত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ।

আর/১১:৩৪/২৭ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে