Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৭-২০১৬

‘সন্ত্রাসবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক সৌদি’

‘সন্ত্রাসবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক সৌদি’

তেহরান, ২৭ মে- ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হোসেইন জাবেরি আনসারি বলেছেন, সৌদি আরব হচ্ছে সন্ত্রাসবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক। ইরাকসহ বিভিন্ন দেশে তারা এই সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে। খবর-রেতে।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের গতকাল (বৃহস্পতিবার) বলেছেন, আঞ্চলিক বিষয়ে ইরান হস্তক্ষেপ করছে। তার এ বক্তব্যের জবাবে আনসারি সৌদি আরবকে সন্ত্রাসবাদে পৃষ্ঠপোষকতার জন্য অভিযুক্ত করলেন। ইরাকে জেনারেল কাসেম সোলায়মানিসহ ইসলামি প্রজাতন্ত্রের ভূমিকা নিয়ে এক ধরনের বোকামিপূর্ণ মন্তব্য করেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

এ সম্পর্কে হোসেইন জাবেরি আনসারি বলেন, “জেনারেল কাসেম সোলায়মানির নেতৃত্বে ইরানের সামরিক উপদেষ্টারা দেশটিতে কাজ করছে খোদ ইরাকের বৈধ সরকারের অনুরোধে। ইরাকে সন্ত্রাসবাদ ও উগ্রবাদীদের লড়াইয়ের ক্ষেত্রে ইরানের সামরিক বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন। এই সন্ত্রাসবাদ ও উগ্রবাদীরা পুরো মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা সৃষ্টি করেছে। যে সৌদি আরব এতদিন ধরে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকতা করে আসছে সেই দেশের পররাষ্ট্রমন্ত্রীর এখন ইরাকের জনগণের জন্য এ ধরনের মন্তব্য করার প্রয়োজন নেই। জনমত ও বাস্তবতা বিকৃত করার পরিবর্তে আদেল আল-জুবায়েরকে অবশ্যই এ কথা জানতে হবে যে, বিশ্ববাসী এখন জানে তার দেশ ‌আন্তর্জাতিক অঙ্গনে সবচেয়ে বিপজ্জনক দেশের পরিচিতি পেয়েছে।

আর/১১:৩৪/২৭ মে

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে