Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৭-২০১৬

থাইল্যান্ডে স্পিডবোট ডুবি, দুই পর্যটকের প্রাণহানি, নিখোঁজ ২

থাইল্যান্ডে স্পিডবোট ডুবি, দুই পর্যটকের প্রাণহানি, নিখোঁজ ২

ব্যাংকক, ২৭ মে-  থাইল্যান্ডের জনপ্রিয় অবকাশ যাপন দ্বীপ কোহ সামুইয়ের অদূরে সমুদ্রে একটি যাত্রীবাহী স্পিডবোট ডুবে দুই বিদেশি পর্যটকের প্রাণহানি ও দুই জন নিখোঁজ হয়েছেন।খবর-বাসস।

থাইল্যান্ড উপসাগরে কোহ সামুই দ্বীপের উপকূলে একটি পাথুরে ঢালের কাছে বৃহস্পতিবার বিকেলে একটি ঢেউ স্পিডবোটে আছড়ে পড়ার পর এটি উল্টে যায়। এ সময় স্পিডবোটটিতে ৩২ পর্যটক ও চার ক্রু ছিলেন।

জেলা প্রধান পাইবন ওমার্ক শুক্রবার বলেন, ২৮ বছর বয়সী এক ব্রিটিশ নারী ও ২৯ বছর বয়সী এক জার্মান নারীর প্রাণহানি হয়েছে।এছাড়া হংকংয়ের এক নারী ও যুক্তরাজ্য থেকে আসা এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে পুলিশ ও উদ্ধার কর্মীরা সন্ধান চালাচ্ছে।

তিনি বার্তা সংস্থা এএফপি’কে বলেন, শুক্রবার স্থানীয় সময় সকাল আটটায় উদ্ধার অভিযান শুরু হয়েছে। দুর্ঘটনাস্থলের কাছে নৌ পুলিশ ও উদ্ধার কর্মীরা তল্লাশি চালাচ্ছে।

তিনি বলেন, অ্যাং থং এক্সপ্লোরার স্পিডবোটের থাই ক্যাপ্টেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সামুই হাসপাতালের এক কর্মী জানান, আহত চার পর্যটককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে এক ব্রিটিশ নারী ও অস্ট্রেলিয়ার এক ব্যক্তিকে ব্যাংককের একটি হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া রোমানিয়ার এক নারী ও জার্মানির এক পর্যটক এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। স্পিডবোটটি পর্যটকদের দিনের বেলা পার্শ্ববর্তী বিভিন্ন দ্বীপে নিয়ে যাচ্ছিল।

যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তর এক ব্রিটিশ নারীর প্রাণহানির খবর নিশ্চিত করে বলেছে, তার পরিবারকে সহায়তা করা হচ্ছে।পররাষ্ট্র দপ্তরের এক মহিলা মুখপাত্র জানান, একই দুর্ঘটনায় আহত অপর এক ব্রিটিশ নাগরিকের হাসপাতালে চিকিৎসা নেয়ার বিষয়টিও আমরা অবগত। তবে তিনি তৃতীয় নাগরিকের ব্যাপারে কিছু বলেননি।

তিনি বলেন, ‘এ ব্যাপারে আরো তথ্যের জন্য থাইল্যান্ডের স্থানীয় কর্র্তৃপক্ষের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।’

তবে দুর্ঘটনার ব্যাপারে মন্তব্যের জন্য জার্মান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে