Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৭-২০১৬

রাশিয়াকে ছাড়া বিশ্বকে নেতৃত্ব দিতে পারবে না ইইউ: পুতিন

রাশিয়াকে ছাড়া বিশ্বকে নেতৃত্ব দিতে পারবে না ইইউ: পুতিন
ভ্লাদিমির পুতিন

মস্কো, ২৭ মে- রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন,  ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার সহযোগিতা ছাড়া বিশ্বকে নেতৃত্ব দিতে পারবে না। শুক্রবার দুদিনের গ্রিস সফরের আগে এক নিবন্ধে তিনি একথা বললেন। বৃহস্পতিবার দৈনিক কাথিমেরিনি পত্রিকায় নিবন্ধ প্রকাশিত হয়।

পুতিন ইউরোপের সঙ্গে একটি জ্বালানি মৈত্রী গড়ার আহ্বান জানিয়েছেন। এছাড়া রাশিয়ার ইইউ গমনকারীদের জন্য ভিসা পদ্ধতি সহজ করারও আহ্বান জানিয়েছেন তিনি।

পুতিন লিখেছেন, নতুন আন্তর্জাতিক বাস্তবতায় রাশিয়াসহ সব ইউরোপীয় দেশের সক্ষমতা সমন্বয়ের মাধ্যমেই কেবল ইউরোপীয় ইউনিয়নের কার্যকর অবস্থান নিশ্চিত করা যেতে পারে।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, আমরা মনে করি, ইইউ’র সঙ্গে আমাদের সম্পর্কে সমাধান করা যায় না এমন কোনও সমস্যা নেই। একটি বহুমুখী অংশীদারিত্ব ফিরে পেতে একমুখী সম্পর্কের ত্রুটিপূর্ণ দৃষ্টিভঙ্গি পরিহার করতে হবে। পরস্পরের মতামত ও স্বার্থের প্রতি সত্যিকার সম্মান থাকতে হবে। উল্লেখ্য, গত এক বছরের মধ্যে প্রথমবারের মতো পুতি ইইউভুক্ত কোনও দেশ সফরে যাচ্ছেন।

গ্রিস সফরকালে পুতিন শুক্রবার রাজধানী এথেন্সে গ্রিসের প্রেসিডেন্ট প্রকোপিস পাভলোপুলোস ও প্রধানমন্ত্রী আলেক্সিস সিপ্রাসের সঙ্গে সাক্ষাৎ করবেন। শনিবার তিনি গ্রিসের উত্তরাঞ্চলে অবস্থিত মাউন্ট অ্যাথোসের প্রাচীন অর্থডক্স খ্রিস্টান সম্প্রদায়ের পবিত্র স্থানে রাশিয়ার উপস্থিতির এক হাজার বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন।

সূত্র: আরটি।

এফ/০৯:৫২/২৭মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে