Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৭-২০১৬

উ. কোরিয়ার সঙ্গে সংলাপের আহবান জাতিসংঘ মহাসচিবের

উ. কোরিয়ার সঙ্গে সংলাপের আহবান জাতিসংঘ মহাসচিবের

সিউল, ২৭ মে- উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় বসার আহবান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়া সফরকালে তিনি এ আহবান জানান।

আর তার এই সফরের মধ্যদিয়ে নিজ দেশের প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে তার অংশ নেওয়ার গুজব জোরদার হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলীয় জেজু দ্বীপে শান্তি ও নিরাপত্তা ফোরামে বান বলেন, ‘আমাদেরকে অবশ্যই আবারও সংলাপের পথ খুঁজে বের করতে হবে।’

পিয়ংইয়ং গত জানুয়ারিতে তাদের চতুর্থ পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালানোর পর থেকেই উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে এক ধরনের উত্তেজনা বিরাজ করছে।

তবে সাম্প্রতিক সপ্তাহগুলোতে উত্তর কোরিয়া এ উত্তেজনাপূর্ণ পরিস্থিতি প্রশমনের লক্ষ্যে বারবার সামরিক আলোচনার প্রস্তাব দিলেও দক্ষিণ কোরিয়া এটিকে পিয়ংইয়ংয়ের এক ধরনের অপপ্রচার হিসেবে উল্লেখ করে তা নাকচ করে দেয়।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন-হাইয়ের বর্তমান প্রশাসন এ ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ যে উত্তর কোরিয়া তাদের দেওয়া পরমাণু নিরস্ত্রিকরণের প্রতিশ্রুতি পালন করলেই কেবলমাত্র আন্তঃকোরীয় আলোচনা শুরু করা যেতে পারে।

এফ/০৯:২৬/২৭মে

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে