Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৬

আইফোন ব্যবহারের কথা স্বীকার করলেন গুগলের সাবেক সিইও

আইফোন ব্যবহারের কথা স্বীকার করলেন গুগলের সাবেক সিইও

ওয়াশিংটন,২৫ মে- এ নিয়ে কম কথা শুনতে হয়নি এরিক স্মিথকে। বেশ কয়েকবার প্রযুক্তিবিষয়ক গণমাধ্যমগুলোতে আইফোন হাতে তাঁর ছবিও ছাপা হয়েছে।

সবাই ছি ছি করে বলেছেন, গুগলের প্রধান নির্বাহী হয়ে এরিক কিনা আইফোন ব্যবহার করেন?

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন অপারেটিং সিস্টেম গুগলের তৈরি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম। আর এর সঙ্গে লড়াই করছে আইফোনের আইওএস অপারেটিং সিস্টেম।

এখন এরিক স্মিথ গুগলের দায়িত্ব ছেড়ে দিয়ে অ্যালফাবেট-এর দায়িত্ব নিয়েছেন। এই অ্যালফাবেটেরই অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে কাজ করছে এখন গুগল।

আইফোন ব্যবহার করা নিয়ে এতদিন মুখ না খুললেও এবার নিজের মুখেই একথা স্বীকার করেছেন এরিক। তবে হাসতে হাসতে তিনি আরো জানিয়েছেন, তার একটা অ্যানড্রয়েড ফোনও আছে আর সেটা স্যামসাংয়ের।

নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে উদ্যোক্তাদের এক সম্মেলনে বক্তব্য রাখার সময় নিজে আইফোন ব্যবহার করার কথা স্বীকার করেন এরিক স্মিথ। তবে প্রতিদ্বন্দ্বী আইফোনকে একটুও ছাড় দেননি তিনি। এ খবর জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

উপস্থিত প্রযুক্তি উদ্যোক্তাদের সামনে তিনি প্রশ্ন রাখেন, ‘কারা আইফোন ব্যবহার করেন আর কারা অ্যানড্রয়েড?’ অ্যানড্রয়েড ব্যবহারকারীদের আধিক্য দেখে এরিক মন্তব্য করেন, ‘ইউরোপে দেখি অ্যানড্রয়েডের একচ্ছত্র বাজার।’

আইফোন ব্যবহারের পাশাপাশি অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত স্যামসাংয়ের স্মার্টফোন ব্যবহার কারণও জানিয়েছেন স্মিত। তিনি বলেন, ‘স্যামসাং তুলনামূলকভাবে ভালো, কারণ এর ব্যাটারি ভালো। অনেকক্ষণ চার্জ ধরে রাখে।’

অ্যাপল ও গুগলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বেশ পুরোনো। এখন বাজারে নিজেদের শক্ত অবস্থান ধরে রাখার জন্য মরিয়া দুই প্রতিষ্ঠানই। তাই হয়তো সুযোগ পেয়ে প্রতিদ্বন্দ্বীকে কিছু কথা শুনিয়ে দিলেন এরিক স্মিথ।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে