Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৬

কে বেশি কিউট, হারশালি নাকি সুজি?

কে বেশি কিউট, হারশালি নাকি সুজি?

মুম্বাই,২৫ মে- শিশু চরিত্র হিসেবে এই সময়ে বলিউডের তুমুল আলোচিত অভিনেত্রী হারশালি মালহোত্রা। গত বছরে সুপারস্টার অভিনেতা সালমান খানের সঙ্গে বোবা মেয়ের চরিত্রে অভিনয় করে কাঁদিয়েছেন সব শ্রেণির দর্শককে। এরপর আর কোনো সিনেমায় তাকে দেখা না গেলেও এরইমধ্যে সুপারস্টারের মর্যাদায় আসিন মাত্র আট বছর বয়সি এই অভিনেত্রী। অন্যদিকে কোনো সিনেমা না করেও আলোচনায় আরেক অভিনেত্রী সুজি খান। প্রশ্ন উঠছে, এই মুহূর্তে বলিউডে কে বেশি কিউট? হারশালি নাকি সুজি?   

সব দেশের চলচ্চিত্রে শিশু অভিনেতা-অভিনেত্রীদের কদর আর প্রভাব রয়েছে সিনেমার শুরুরর দিক থেকে। বিখ্যাত সিনেমা পথের পাঁচালির অপু-দূর্গা থেকে ইতালিয়ান ভিত্তুরিয়া দি সিকার ‘বাই সাইকেল থিফ’-এর সেই ছোট্ট ছেলেটির মায়াবি অভিনয় কার না ভালো লেগেছে! এক অর্থে ওই সিনেমাগুলোই ক্লাসিতের পর্যায়ে নিয়ে গেছে শিশু চরিত্রগুলোর অভিনয়। এইদিক দিয়ে ক্লাসিক পর্যায়ে না নিয়ে গেলেও বলিউডের বাণিজ্যিক সিনেমাগুলোতেও শিশু অভিনেতা-অভিনেত্রীদের প্রভাব কম নয়।

২০০৮ সালের ৩ জুন বাবা বিপুল মালহোত্রা ও মা কাজল মালহোত্রার ঘরে মুম্বাইয়ে জন্ম নেন হারশালি। ভাই হার্দিক মালহোত্রাকে নিয়ে মোট চারজনের ছোট্ট সংসার তাদের। হারশালি বর্তমানে সেভেন স্কয়ার একাডেমি স্কুলে পড়াশোনা করছেন। আর এই স্কুলে পড়াকালিন সময়েই ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমায় অভিনয়ের জন্য অডিশনের খবর পেয়ে মা কাজল সব ব্যবস্থা করেন। অন্যদিকে কোনো সিনেমা না করেও নিয়মিত খবরের শিরোনাম হচ্ছেন আরেক শিশু অভিনেত্রী সুজি খান।

গত বছর জুলাইয়ে সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ সুজি নামের এক সালমান খানের ছোট্ট ভক্ত কেঁদেকেটে অস্থির করে ফেলেছিলেন। সুজির এমন কান্নাজড়ানো কয়েক সেকেন্ডের সেই ভিডিও সেসময় তুমুল আলোচনাও হয়। চোখে পড়ে সালমানের। ছোট্ট ভক্তের সেই ভিডিওটি সালমান তার সোশাল সাইটে শেয়ার করে ছোট্ট ভক্তকে বলেছিলেন ‘আই লাভ ইউ ঠু’! এরপর সালমানের সঙ্গে দেখাও করেন সুজি। সালমান সুজিকে নতুন ছবিতে অভিনয়ে সুযোগও তৈরি করে দেন বলে শোনা গিয়েছিল। এমনকি গুঞ্জন ছিল সালমান খানের আসন্ন সিনেমা ‘সুলতান’-এ আনুশকা শর্মার ছোট্টবেলার চরিত্রে অভিনয় করবেন! যদিও আগে থেকেই অন্য একজন এই ছবিতে অভিনয়ের জন্য চূড়ান্ত ছিলেন। কিন্তু সালমানের হস্তক্ষেপেই নাকি চরিত্রে ভক্ত সুজিকেই রাখা হয়েছে। তবে সদ্য রিলিজ পাওয়া সুলতানের ট্রেলারে দেখা যায়নি ২০১০ সালে জন্ম নেয়া সুজিকে।

শিশু অভিনেতা-অভিনেত্রীদের প্রতি সব শ্রেণির দর্শকের এক ধরনের দুর্বলতা থাকে। তাদের অভিনয়, এক্সপ্রেসন এসবকিছু দাগ কাটে, মনে রাখে অনেকদিন। যেমন নব্বইয়ের শেষে ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবির মাধ্যমে অঞ্জলি খান্না চরিত্রে অভিনয় করে তুমুল নাম কুড়িয়ে ছিলেন সানা সাইদ। যদিও পরবর্তীতে তাকে আর দর্শক নেইনি। ২০১৩ সালে স্টুডেন্ট অব দ্য ইয়ার সিনেমাতেও দেখা গেছে তাকে। কিন্তু দর্শকের খুব একটা নজরে আসেননি তিনি। অথচ ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবিতে তার অভিনয় দেখে চোখের জল ঝরেনি এমন দর্শক খুঁজে পাওয়া দুস্কর। দর্শকও সেই ছোট্ট অঞ্জলিকে মনে রেখেছে এখনো। এখন দেখার বিষয়, বজরঙ্গি ভাইজান ছবিতে হারশালির পর এবার সুজি খান কতোটা মানুষের মনে জায়গা নিতে পারেন!

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে