Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৬

‘বিএনপি-জামায়াতের অপপ্রচার আমলে নেয়নি আন্তর্জাতিক আদালত’

‘বিএনপি-জামায়াতের অপপ্রচার আমলে নেয়নি আন্তর্জাতিক আদালত’

ঢাকা,২৫ মে- পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছেন, শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশে গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধ হচ্ছে, আন্তর্জাতিক অপরাধ আদালত বিএনপি-জামায়াতের এমন প্রচারকে আমলে নেয়নি।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

আবুল হাসান মাহমুদ আলী বলেন, ‘সরকারের বিরুদ্ধে জামায়াত এবং বিএনপি ২০১৩ সাল থেকে নেদারল্যান্ডের রাজধানী হেগ-এ অবস্থিত ইন্টারন্যশনাল ক্রিমিনাল কোর্টে (আইসিসি) নানান মিথ্যা অভিযোগ করে আসছিল। ওই কোর্টের একজন প্রসিকিউটর তা প্রত্যাখ্যান করে এসব বিষয় বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপার হিসেবে উল্লেখ করে সরকারকে চিঠি দিয়ে জানিয়েছেন।

আইসিসির প্রসিকিউটর ফাতু বেনিসোদা’র বরাত দিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান। আইসিসির এ আইনজীবী দক্ষিণ আফ্রিকার নাগরিক। তবে, চিঠিটি কবে বাংলাদেশ সরকার পেয়েছে এবং এ বিষয়ে সরকারের পক্ষ থেকে তাদের কাছে জানতে চাওয়া হয়েছিল কিনা তা জানাননি মন্ত্রী।

আইসিসি’র চিঠির মাধ্যমে বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক পর্যায়ে বিএনপি-জামায়াতের চলা ‘অব্যাহত মিথ্যাচারের’ অবসান হবে বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব শহীদুল হকসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে