Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৬

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সব জামায়াত নেতাকে ‘নিশান-ই-পাকিস্তান’ খেতাব দেওয়ার প্রস্তাব

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সব জামায়াত নেতাকে ‘নিশান-ই-পাকিস্তান’ খেতাব দেওয়ার প্রস্তাব

পাঞ্জাব, ২৫ মে- একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া আল-বদর ও জামায়াত নেতা মতিউর রহমান নিজামীসহ মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সব জামায়াত নেতাকে পাকিস্তানের সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় খেতাব নিশান-ই-পাকিস্তান সম্মাননায় ভূষিত করার প্রস্তাব করেছে পাঞ্জাব। মঙ্গলবার পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে পাকিস্তানের ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ-পিএমএল-এন)সদস্য আলাউদ্দিন শেখ প্রস্তাবটি উত্থাপন করেন।

এর আগে নিজামীর ফাঁসি কার্যকরের পরও পাঞ্জাবের প্রাদেশিক পরিষদেই একটি নিন্দা প্রস্তাব পাস হয়েছিল।

পাকিস্তানের দুনিয়া টিভির খবরে বলা হয়, আলিউদ্দিন শেখের প্রস্তাবে উল্লেখ করা হয়েছে, পাকিস্তানের পক্ষে অবস্থান নেওয়ায় জামায়াতে ইসলামীর নেতাদের ফাঁসি দিচ্ছে বাংলাদেশ। তাই তাদের ‘নিশান-ই-পাকিস্তান’ সম্মাননায় ভূষিত করা উচিত।

উল্লেখ্য, নিজামীর ফাঁসির রায় কার্যকরের পর পাকিস্তান জামায়াত ও ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ নিন্দা জানায়। এমনকি পাকিস্তানের পার্লামেন্টেও একটি নিন্দা প্রস্তাব পাস হয়।

মানবতা বিরোধী অপরাধে বিভিন্ন ফাঁসি কার্যকরের ঘটনায় পাকিস্তানের বিভিন্ন রাজনৈতিক দল ও সংসদের নিন্দা প্রস্তাব ও প্রতিক্রিয়াকে বাংলাদেশের ‘অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ’ হিসেবে উল্লেখ করেছে ঢাকা।

আর/১৭:১৪/২৫ মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে