Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৫-২০১৬

‘শেখ হাসিনার গোলায় চালের অভাব নেই, কেউ কষ্টে থাকবেনা’

‘শেখ হাসিনার গোলায় চালের অভাব নেই, কেউ কষ্টে থাকবেনা’

ভোলা, ২৫ মে- ত্রান, দুর্যোগ ও ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া রাজনীতির জন্য মায়া কান্না কানলেও দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জন্য এক ছটাক চাল নিয়েও যাননি। এমনকি বিএনপির কোন নেতা-কর্মীরাও দুর্গত এলাকায় যাননি। মন্ত্রী বুধবার ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ভোলা সদর, বোরহানউদ্দিন ও তজুমদ্দিন উপজেলার ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন, দুর্গতদের মাঝে ত্রান বিতরণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ঘুর্ণিঝড় রোয়ানুতে দেশের ১৭টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত জেলা হচ্ছে ভোলা। শেখ হাসিনার গোলায় চালের অভাব নেই উল্লেখ করে ত্রানমন্ত্রী বলেন, দুর্যোগে ক্ষতিগ্রস্ত কেউ কষ্টে থাকবেনা। ঝড়ে ভোলায় ক্ষতিগ্রস্তদের জন্য চাল, নগদ টাকা, টিনসহ সব ধরনের সহযোগিতা করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, এ পর্যন্ত ১৬ লাখ টাকা ও তিনশ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এ ছাড়া ১০৫ বান টিন বরাদ্দ দেওয়া হয়।

দুর্গতদের পাশে এসে দাড়ানোর জন্য বিত্তশালীদের প্রতি অনুরোধ জানান মন্ত্রী। এ ছাড়া ক্ষতিগ্রস্ত বেড়িবাধ সম্পর্কে তিনি বলেন মানুষ দুর্যোগ মোকাবেলা করবেনা, দুর্যোগ মোকাবেলা করবে বেড়িবাধ। জলবায়ুর প্রভাব মাথায় রেখে আধুনিক ও বিজ্ঞানসম্মত বেড়িবাধ নির্মান করা হবে। বিশেষ অতিথির বক্তৃতা করেন ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল ও জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন। 

উপজেলা চেয়ারম্যান অহিদুল্যাহ জসিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ত্রান ও পূনর্বাসন মন্ত্রনালয়ের মহা পরিচালক রিয়াজ উদ্দিন, স্থানীয় এমপি নুরুন্নবী চৌধুরীর স্ত্রী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারজানা চৌধুরী রত্মা, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, ইউএনও জালাল উদ্দিন প্রমূখ। মন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকায় গেলে গৃহহারা মানুষরা তাদের পূনর্বাসনের দাবি জানান।

দুর্যোগের সচিত্র প্রতিবেদন প্রকাশের জন্য প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়াকে ধন্যবাদ জানিয়ে ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেন, সাংবাদিকরা প্রকৃত সংবাদ প্রকাশ করায় আমাদের জন্য কাজ করতে সহজ হচ্ছে।

এফ/১৬:৫৮/২৫মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে