Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৬

আইপিএলে বিভক্ত বাংলাদেশ!

আইপিএলে বিভক্ত বাংলাদেশ!

ঢাকা, ২৫ মে- ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) প্রথম এলিসিনেটর ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশের দুই তারকা খেলোয়াড় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। গ্রুপ পর্বের ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান- ১৬। কিন্তু রানরেটে এগিয়ে ওপরে সানরাইজার্স। আজকের ম্যাচ যে দল হারবে তাদেরই বিদায় নিতে হবে।

আর জয়ী দলের ফাইনালে যাওয়াটা ঝুলে থাকবে। আইপিএলে আজকের ম্যাচ নিয়ে দুই ভাগে বিভক্ত বাংলাদেশের সমর্থকরা।

গতকাল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল গুজরাট লায়ন্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যকার হেরে যাওয়া দলের বিপক্ষে দ্বিতীয় এলিমিনেটরে খেলতে হবে। সেখানে জিতলে তবেই ফাইনালের টিকিট পাওয়া যাবে। মুস্তাফিজুর রহমানের হায়দরাবাদের আজ প্রতিশোধ নিয়ে ফাইনালের পথে এগিয়ে থাকার লড়াই। অন্যদিকে সাকিব আল হাসানের নাইট রাইডার্সের লক্ষ্য- হায়দরাবাদের বিপক্ষে তাদর আগের নৈপুণ্যটা ধরে রাখা। গ্রুপপর্বের দুই ম্যাচেই তারা হায়দরাবাদকে হারিয়েছে। প্রথম ম্যাচে ৯ উইকেটের বিশাল জয়ের পর শেষ ম্যাচ জেতে ২২ রানে।

আইপিএল’র প্রথম আসর থেকেই খেলছে নাইট রাইডার্স। শিরোপা জিতেছে ২০১২ ও ২০১৪ সালে। এছাড়া ২০১১ সালে প্লে অফ খেলেছে তারা। অন্যদিকে হায়দরাবাদ আইপিএলে খেলা শুরু করেছে ২০১৩তে। সেবার তারা প্লে অফে খেলে। সেটাই এখন পর্যন্ত তাদের সেরা সাফল্য। দুইদল এই পর্যন্ত মুখোমুখি হয়েছে ৮ বার। নাইট রাইডার্স ৬ বারই জয় নিয়ে মাঠ ছেড়েছে। গত মৌসুমে গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি হারের পর তাদেরকে টানা তিন ম্যাচ হারিয়েছে কলকাতা। আজকের ম্যাচে পেসার আশিষ নেহরাকে পাচ্ছে না হায়দরাবাদ। তবে পেস আক্রমণে থাকবেন মুস্তাফিজুর রহমান, বারিন্দর ও ভুবনেশ্বর কুমার।

চলতি গ্রুপ পর্বের দুই ম্যাচে মুখোমুখি হয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ম্যাচ দু’টি সাকিবের কলকাতা জিতলেও তার বড় অবদান ছিল না। হায়দরাবাদের বিপক্ষে প্রথম ম্যাচে ৩ ওভারে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। সেদিন তাকে ব্যাটে নামতে হয়নি। আর দ্বিতীয় ম্যাচে ৩৪ রানে ১ উইকেট নেয়ার আগে ব্যাট হাতে করেন ১০ বলে ৭ রান।

অন্যদিকে নাইট রাইডার্সের বিপক্ষে দুই ম্যাচে ৬১ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে ২৯ ও দ্বিতীয় ম্যাচে ৩২ রান দিয়ে একটি করে উইকেট নেন। প্রথম ম্যাচে ব্যাটে না নামায় মুস্তাফিজকে মোকাবিলা করতে হয়নি সাকিবকে। কিন্তু দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজের ৬ বল মোকাবিলা করে ৪ রান নেন সাকিব। কাটার মাস্টারের তিন বল ব্যাটে ছোঁয়াতে পারেননি সাকিব।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে