Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৬

অশ্লীল দৃশ্য শুটিং করার কারণে কাজ বন্ধ ‘আমেরিকান ড্রিম’ চলচ্চিত্রের

অশ্লীল দৃশ্য শুটিং করার কারণে কাজ বন্ধ ‘আমেরিকান ড্রিম’ চলচ্চিত্রের

ঢাকা, ২৫ মে- চলচ্চিত্রে অশ্লীলতার সময়টা এখন আর নেই বললেই চলে। তাই যদি কোনো পরিচালক বাংলা চলচ্চিত্রে সেই সময়ের পুনরাবৃত্তি করার চেষ্টা করেন, তাহলে তো তার শাস্তি হওয়া উচিত। এমনই একটি ঘটনা ঘটেছে সম্প্রতি কিছু দৃশ্যের শুটিং করা একটি ছবির ক্ষেত্রে। ছবির নাম ‘দ্য আমেরিকান ড্রিম’।

ছবিটি পরিচালনা করছেন প্রবাসী নির্মাতা জসিম উদ্দিন। এ ছবির শুটিং করার সময় অশ্লীল দৃশ্য থাকার অভিযোগ এনে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি সম্প্রতি আইনি নোটিশের মাধ্যমে কাজ বন্ধ করার আদেশ জারি করে। এ প্রসঙ্গে সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার বলেন, ছবিটির শুটিং করার সময় বেশকিছু আপত্তিকর দৃশ্য ধারণ করার বিষয়টি নিয়ে অভিযোগ করেন এর কলাকুশলীরা। এমনকি প্রমাণ হিসেবে তারা স্থিরচিত্রও দেখিয়েছেন। এছাড়া, ছবিতে নারী সমাজকে হেয়প্রতিপন্ন করা ও ছবির শুটিংয়ের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে মারামারির ঘটনাও ঘটেছে। সবকিছু মিলে ছবিটির কাজ বন্ধ করার ঘোষণা দেয়া হয়। এ ছবিতে অভিনয় করেছেন সাইমন, আইরিন, সানজিদা তন্ময়সহ আরো অনেকে।

এ প্রসঙ্গে ছবির অভিনেত্রী আইরিন বলেন, গ্রামের পটভূমিতে দৃশ্যায়ন করার সময় আমাকে ওয়েস্টার্ন ড্রেস পরতে বলা হয়েছিল। কিন্তু এতে আমি আপত্তি করলে পরিচালক বলেছেন যে, এটা কল্পনার দৃশ্যে থাকবে। আর অশ্লীলতার অংশটুকু আমার বেলায় না থাকলেও অন্য অভিনয়শিল্পীর ক্ষেত্রে ছিল বলে আমি জেনেছি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদ পাননি নির্মাতা জসিম উদ্দিন। না পেয়েও ছবির কাজ শুরু করেন তিনি। এ প্রসঙ্গে মুশফিকুর রহমান গুলজার আরো বলেন, নির্মাতা জসিম উদ্দিন সমিতির সদস্যপদ গ্রহণ করা ছাড়াই ছবির দৃশ্যধারণের কাজ শুরু করেন। সদস্যপদ পাওয়ার জন্য তিনি পরীক্ষাও দিয়েছিলেন। কিন্তু তাতে কোনো প্রশ্নের সন্তোষজনক উত্তর দিতে পারেননি। তাই তাকে সমিতির সদস্যপদ দেয়া হয়নি। এদিকে বর্তমানে নির্মাতা জসিম উদ্দিন চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে রয়েছেন বলে বিষয়টি সম্পর্কে মন্তব্য জানতে তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে