Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৫-২০১৬

প্রযুক্তির ব্যবহার সময় ও অর্থের অপচয় রোধ করবে

প্রযুক্তির ব্যবহার সময় ও অর্থের অপচয় রোধ করবে

ঢাকা, ২৫ মে- সাধারণ মানুষ প্রযুক্তি ব্যবহার করতে পারলেই সময় ও অর্থের অপচয় রোধ করা সম্ভব হবে বলে জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

মঙ্গলবার (২৪ মে) বিশ্ব পরিমাপ দিবস উপলক্ষে বিসিএসআইআর-এর ডেজিগনেটেড রেফারেন্স মিলনায়তনে “গবেষণা, শিল্পায়ন ও জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ডিআরআইসিএম” শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

বিসিএসআইআর-এর ডেজিগনেটেড রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্ (ডিআরআইসিএম) আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির প্রকল্প পরিচালক ও ইনচার্জ ড. মালা খান। এতে স্বাগত বক্তব্য রাখেন বিসিএসআইআর-এর সদস্য (প্রশাসন) জনাব মো. আলেফ উদ্দিন।  

প্রযুক্তিমন্ত্রী বলেন, ‘কেমিক্যাল মেট্রোলজি সংক্রান্ত আন্তর্জাতিক কর্মকাণ্ডে বাংলাদেশের প্রথম উপস্থিতি এবং অবদান একটি যুগপৎ বৈজ্ঞানিক-কারিগরি ও কূটনৈতিক বিজয়। যা এ সংক্রান্ত আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। প্রযুক্তির উপর নির্ভর করে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে।’

বিসিএসআইআর-এর চেয়ারম্যান মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ এটমিক অ্যানার্জি রেগুলেটরি অথরিটি’র চেয়ারম্যান অধ্যাপক নঈম চৌধুরী, দি ডেইলি অবজারভার এর ব্যবস্থাপনা পরিচালক মীর মশাররফ হোসেইন প্রমুখ। 

আর/১২:৩৪/২৫ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে